ঢাকা

কিশোরগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সাফাত

  প্রতিনিধি ১৮ এপ্রিল ২০২৪ , ৩:১৩:৫৭ প্রিন্ট সংস্করণ

কিশোরগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সাফাত

তরুণ প্রজন্মই আগামীর অহংকার। তরুণ নেতৃত্ব বিকশিত হলেই সামগ্রিক উন্নয়ন নিশ্চিত  হবে। 

কিশোরগঞ্জ  সদরে ষষ্ঠ  উপজেলা পরিষদ  নির্বাচন ২০২৪ এ তরুণ প্রার্থী খালেদ সাইফুল্লাহ সাফাত অবকাঠামো গত অপরিকল্পিত  চির অবহেলিত ও পশ্চাৎপদ  জনপদ কিশোরগঞ্জ সদরকে আধুনিক  মানের এবং জেলার মধ্যে একমাএ  মডেল উপজেলা নির্মাণের স্বপ্ন নিয়ে এবার ভাইস চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। 

নির্বাচনের ভাবনা নিয়ে গতকাল  তার  গাইটালস্হ  শ্রীনগর  ৮৮৫/১ হোল্ডিং এর নিজ বাসভবনে এ প্রতিনিধির সংগে একান্ত আলাপচারিতায় নির্বাচনে কেন অন্য প্রার্থীদের চেয়ে  যোগ্য মনে করছেন তা বর্ণনা যেভাবে করেন তা তূলে ধরা হলো। 

১৯৯৫ সালে কিশোরগন্জ সদরে  জন্ম নেয়া  খালেদ সাইফুল্লাহ সাফাত  একজন বীরমুক্তিযোদ্ধার সন্তান। উচ্চ মাধ্যমিক পাশ তরুণ এ সমাজসেবী আসন্ন নির্বাচন এর অনেক আগে থেকে সমাজের বিভিন্ন  ক্রান্তিকালে ও সংকটে তার ভূমিকা ছিল  অসামান্য।  

করোনাকালীন সময়ে জীবনের ঝুঁকি নিয়ে সদর উপজেলার বিভিন্ন  গ্রামের তিন হাজার হত দরিদ্র  পরিবারের মাঝে খাদ্য সামগ্রী  হ্যান্ড স্যানিটাইজার ও মাকস্ বিতরণ করেছেন।  

১৪৪ টি মসজিদে  বিশুদ্ধ পানীয়জলের ব্যবস্থা, অজুখানা নির্মাণ,সিলিং ফাান ও কার্পেট বিতরণ করেছেন  বলে জানান। 

বিগত শীতে শীতার্ত  দরিদ্র মানুষের মাঝে ৮,৫০০ পিছ কম্বল বিতরণ করেছেন বলে জানিয়েছেন। 

কিশোরগন্জ সদরের চৌদ্দশত ইউনিয়নাধীন নোহার দরবারপুর এলাকায় হযরত আবু বাক্কার ছিদ্দিক ( রাঃ ) হাফুজিয়া মাদ্রাসা ও এতিম খানা  নামে একটি প্রতিষ্ঠান  পরিচালনা করে  ধর্মীয় এবং সামাজিক খেদমত করে আসছেন বলে জানান। এছাড়াও  এযাবত দুইশত ছাপ্পান্ন ( ২৫৬) টি তাফসিরুল কোরান  মাহফিল এর বাস্তবায়নে আর্থিক অংশীদার ছিলেন বলে অনেক স্থিরচিত্র পোষ্টারে নমুনা প্রদর্শন হতে দেখা যায়। 

 ব্যাক্তিগত সমাজসেবা থেকে প্রাতিষ্ঠানিক সমাজসেবা করার একটি চেয়ার বা পদবী সংযুক্ত হলে কাজের পরিধি ই শুধু  বৃদ্ধি  পাবে না  কাজ করার গতিও অনেকাংশে বেড়ে যাবে। 

কিশোরগঞ্জ সদরের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান কে মানসম্মত করতে ও প্রতিষ্ঠানের একশত গজের মধ্যে বিড়ি সিগারেটের দোকান  না রাখার জন্য মাননীয়  প্রধানমন্ত্রীর দেয়া  ঘোষণা বাস্তবায়নে নিরলসভাবে  কাজ করে যাবেন বলে অংগীকার ব্যাক্ত করেন। পরিশেষে  তার পিতা স্বাধীনতা আনতে যুদ্ধ করেছেন তিনি সমাজ বদলের জন্য সামাজিক যোদ্ধা  হিসেবে  সবসময় কাজ করেই যাবেন এতে পাস ফেল বড় কথা নয়। 

আরও খবর

Sponsered content

Powered by