আন্তর্জাতিক

গাজায় ইসরায়েলের এক ভয়াবহ দিন, ২৪ সেনা নিহত

  প্রতিনিধি ২৩ জানুয়ারি ২০২৪ , ৩:০৬:৪৩ প্রিন্ট সংস্করণ

গাজায় ইসরায়েলের এক ভয়াবহ দিন, ২৪ সেনা নিহত

গাজায় প্রাণঘাতী এক বড় ঘটনার সাক্ষী হলো ইসরায়েলি বাহিনী। একদিনে অন্তত ২৪ ইসরায়েলি সেনা নিহত হয়েছেন, যা গাজা যুদ্ধ শুরু হওয়ার পর ইসরায়েলের জন্য অন্যতম বড় ধাক্কা।

কীভাবে এসব সেনারা নিহত হয়েছেন তা জানিয়েছেন ইসরায়েলের সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি। বলা হয়েছে, একটি ট্যাঙ্কে রকেট হামলা ও দুতলা বিশিষ্ট একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় এই হতাহত হয়েছে।

হাগারি বলেন, গাজার ওই ভবনটি লাইন্ডমাইনে ভর্তি ছিল। মূলত ইসরায়েলি সেনারই ভবনটি ধ্বংসের জন্য বিস্ফোরক রাখে। কিন্তু হঠাৎ সেখানে বিস্ফোরণের ঘটনা ঘটে। এসময় সেনারা ভবনটির ভেতরে অবস্থান করছিলেন।

অন্য তিন ইসরায়েলি সেনা নিহত হয়েছেন খান ইউনিসে হামাসের সঙ্গে যুদ্ধচলাকালে।

অন্যদিকে গাজার দক্ষিণাঞ্চলীয় খান ইউনিস শহরে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। সোমবারের (২২ জানুয়ারি) ওই হামলায় কমপক্ষে ৬৫ জন নিহত হয়েছে। গাজায় ইসরায়েলি বাহিনীর তাণ্ডবে এখন পর্যন্ত কমপক্ষে ২৫ হাজার ২৯৫ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৬৩ হাজার মানুষ।

এদিকে খান ইউনিসে প্যালেস্টাইন রেড ক্রিসেন্টের সোসাইটির (পিআরসিএস) সদর দপ্তরেও হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। সেখানে কামানের গোলা দিয়ে হামলা চালানো হয়েছে বলে সংস্থাটির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

সূত্র: আল-জাজিরা, টাইমস অব ইসরায়েল

আরও খবর

Sponsered content

Powered by