ঢাকা

গাজীপুরে আলোচিত ৩ খুনে জড়িতরা ধরাছোঁয়ার বাইরে

  প্রতিনিধি ২৮ জুলাই ২০২১ , ৭:৫২:১৮ প্রিন্ট সংস্করণ

মঞ্জুর হোসেন মিলন, গাজীপুরঃ

জেলার শ্রীপুরে নিজ ঘরে দুর্বৃত্তদের হামলায় নিহত ছাত্রলীগ নেতা সৈয়দ মাসুদ আহম্মেদ হত্যা, শ্রীপুরে সিলিন্ডার গ্যাসের দাম নিয়ে কথা কাটাকাটির জেরে ছুড়ে মারা পেট্রোলের আগুনে দগ্ধ আরিফ হোসেন হত্যা এবং কালিগঞ্জ উপজেলার নারগানা গ্রামের যুবক এনামূল ইসলামকে ফোনে ডেকে এনে পিটিয়ে ও কুপিয়ে হত্যা মামলায় জড়িতরা ধরাছোঁয়ার বাইরে। আসামীরা গ্রেপ্তার না হওয়ায় হত্যাকান্ডের শিকার ভূক্তভোগী পরিবারগুলোর সদস্যরা হতাশ।

কালিগঞ্জে মুঠোফোনে ডেকে এনে কুপিয়ে ও পিটিয়ে হত্যা:
মামলা ও স্থানিয় সূত্র জানায়, কালিগঞ্জ উপজেলার মধ্যনারগানা গ্রামে ১৩ জুলাই রাতে আব্দুল বাতেনের পুত্র এনামুল ইসলামকে মুঠোফোনে ডেকে এনে কুপিয়ে ও পিটিয়ে হত্যার ঘটনায় চিহ্নিত আট আসামীর বিরুদ্ধে ১৫ জুলাই কালিগঞ্জ থানায় মামলা হয়। ঘটনার ১৬দিন পরও মামলার আসামীরা কেউ গ্রেপ্তার হয়নি। নিহত এনামুলের চাচা আলমঙ্গীর হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেন।
স্থানিয়রা জানায়, গত ২১ জুন অনুষ্ঠিত জামালপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত নৌকা প্রতীকের প্রার্থী মাহবুবুর রহমান ফারুক মাস্টারের পক্ষে জোড়ালো ভূমিকা রেখেছিলেন এনামুল ইসলাম।

এতে ক্ষিপ্ত হয়ে ভোটে বিজয়ী স্বতন্ত্র চেয়ারম্যান খায়রুল আলমের সমর্থকরা ওই রাতেই এনামুল ইসলামের বাড়িতে গিয়ে হত্যার হুমকী দিয়ে আসে। এর পর থেকে এনামুল আর বাড়ি থেকে বের হয়নি। ভেবেছিল কোনো রকম ঝামেলায় না জড়িয়ে সৌদি আরব চলে যাবেন। পূর্ব পরিকল্পনা অনুযায়ী ১৩ জুলাই ফোনে ঢেকে এনে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাথারী পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত গুরুতর জখম করে হত্যাকান্ড ঘটনোর কারণে জড়িত মাসুদ, বাছির, লুৎফর রহমান সাগর, রিফাত, সাইফুল, সাকিব, নাছির ও মোক্তারকে আসামী করে কালিগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। বাদী আলমঙ্গীর হোসেন জানান এখনো কেউ গ্রেপ্তার হয়নি।
মামলার তদন্ত কর্মকর্তা কালিগঞ্জ থানার ইন্সপেক্টর মোজাম্মেল হক হক বলেন, এনামুল হত্যার ঘটনায় এখনো কোনো আসামী গ্রেপ্তার হয়নি, গ্রেপ্তারের চেষ্টা চলছে।

নিজ ঘরে দৃর্বৃত্তদের উপর্যুপরি আঘাতে ছাত্রলীগ নেতার মৃত্যু:
গত ২১ জুলাই দিবাগত রাত ৩টার দিকে জেলার শ্রীপুর পৌর এলাকার বেড়াইদেরচালা গ্রামে ছাত্রলীগ নেতা সৈয়দ মাসুম আহমেদ(২৮) দুর্বৃত্তদের হামলায় আহতাবস্থায় ২৩ জুলাই রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস ও হাসপাতালে মারা যায়। মামলায় রাত ৩টার দিকে অজ্ঞাতনামা ১০-১২ জন মাসুমের ঘরের তালা ভেঙে ভেতরে ঢুকে দৃর্বৃত্তরা মারধর ও মাথায় আঘাত করে। নিজ ঘরে দৃর্বৃত্তদের উপর্যুপরি আঘাতে ছাত্রলীগ নেতার মৃত্যুর ঘটনায় শ্রীপুর থানায় মামলা দায়ের হয়েছে। ছাত্রলীগ নেতা সৈয়দ মাসুম আহমেদের বড় ভাই মোর্শেদ জানান, আসামী গ্রেপ্তারের কোনো খবর আমাদের কাছে নাই। পিবিআই ও র‌্যাব তদন্ত করছে।

শ্রীপুরে দোকানে ছুড়ে মারা পেট্রোলের আগুনে দগ্ধ যুবকের মৃত্যু:

জেলার শ্রীপুরে সিলিন্ডার গ্যাসের দাম নিয়ে কথা কাটাকাটির জেরে দোকান পুড়িয়ে দিতে ছুড়ে মারা পেট্রোলের আগুনে দগ্ধ যুবক আরিফ হোসেন(২৪) ঘটনার ৪ দিন পর ২৬ জুলাই সোমবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

নিহত আরিফ উপজেলার তেলিহাটি ইউনিয়নের উদয়খালি গ্রামের জজ মিয়ার ছেলে। গত ২২ জুলাই সন্ধ্যায় উপজেলার তেলীহাটি মোড়ে বোতলজাত সিলিন্ডার গ্যাসের দাম নিয়ে কথা কাটাকাটিকে কেন্দ্র করে দোকানদার ও স্বজনদের পিটিয়ে আহত এবং পেট্রোল ঢেলে আগুন দিয়ে দোকান পুড়িয়ে দেয়ার চেষ্টার ঘটনায় ৬ জন রক্তাক্ত গুরুতর আহত হয়। আহতদের চারজন শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আগুনে দগ্ধ হওয়া আরিফ হোসেনকে (২৭) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়।

ঘটনার চারদিন পর চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় মালিক মোজাম্মেল হকের ভাই তোফাজ্জল হোসেন বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০/১২ জনকে অভিযুক্ত করে শ্রীপুর থানায় মামলা দায়ের করেন। ২৭ জুলাই মঙ্গলবার সন্ধ্যায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। আসামীদের গ্রেপ্তারের দাবীতে এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে বিচারের দাবী জানান। মামলার বাদী তোফাজ্জল হোসেন বলেন, আসামীরা প্রভাবশালী, গ্রেপ্তার না হওয়ায় আমাদের পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভূগছি।
শ্রীপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ ভূঁইয়া জানান, মাসুম হত্যা মামলাটি তদন্ত করছে পিবিআই। পেট্রোলের আগুনে মৃত্যু হওয়া আরিফ হত্যা মামলার আসামীদের গ্রেপ্তারে পুলিশের টিম ঢাকার বাইরে অভিযান পরিচালনা করছে। আশা করছি আসামীদের গ্রেপ্তার করতে সক্ষম হবো।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ) মো: ছানোয়ার হোসেন জানান, পেট্রোলের আগুনে অগ্নিদগ্ধ হয়ে আরিফ হোসেন মারা যাওয়ার ঘটনায় দায়ের হওয়া মামলা শ্রীপুর থানা পুলিশ তদন্ত করছে। আসামীদের দ্রুতই গ্রেপ্তার করতে পারবো। ছাত্রলীগ নেতা সৈয়দ মাসুম আহমেদ হত্যা মামলা তদন্ত করছে পিবিআই। আর কালিগঞ্জে ফোনে ঢেকে এনে এনামুল হত্যা মামলার আসামীদের গ্রেপ্তারে পুলিশী অভিযান চলছে।

আরও খবর

Sponsered content

Powered by