ঢাকা

গোপালগঞ্জে করোনা প্রতিরোধে ঢাকা রেঞ্জ ডিআইজির দিক নির্দেশনায় গ্রামের মসজিদে সদর থানার ওসির প্রচার-প্রচারণা

  প্রতিনিধি ১৭ জুলাই ২০২১ , ৬:২৮:০০ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জ প্রতিনিধিঃ

গোপালগঞ্জে করোনা প্রতিরোধে ঢাকা রেঞ্জ ডিআইজি মহোদয়ের দিক নির্দেশনায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শহর এলাকার পর এবার সদর থানার আওতাভুক্ত বিভিন্ন গ্রামের মসজিদে মসজিদে প্রচার-প্রচারণা শুরু করেছেন সদর থানার ওসি মোঃ মনিরুল ইসলাম।
করোনা প্রতিরোধে বাংলাদেশ পুলিশের মানবিক ও চৌকস কর্মকর্তা, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয়ের দিক নির্দেশনায়, জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা পিপিএম-সেবা -এর তত্ত্বাবধানে গোপালগঞ্জ সদর থানা সহ জেলার ৫টি থানার আওতাভুক্ত গ্রামের সকল মসজিদে মসজিদে করোনা মোকাবেলায় জনসাধারণের মাঝে ব্যাপক জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে অবিরাম কাজ করে চলেছেন জেলা পুলিশ।
এরই ধারাবাহিকতায় শুক্রবার (১৬ জুলাই) গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মনিরুল ইসলাম পবিত্র জুম্মার নামাজের খুতবার পূর্বে সদর উপজেলার লতিফপুর ইউনিয়নের চর মানিকদা জামে মসজিদের ধর্মপ্রাণ মুসল্লিদের উদ্দেশে বলেন, করোনা মোকাবেলায় মাস্ক ব্যবহার না করে কোন উপায় নেই। সাবান দিয়ে বার বার হাত ধৌত করা জরুরি। দুই হাতে সাবান মেখে নূন্যতম ২০ সেকেন্ড দুরুদ পাঠ করতে পারেন। এতে দুনিয়া ও আখেরাতের কল্যাণ হবে। প্রয়োজনে কেউ ঘরের বাহিরে বের হলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। মানুষ সামাজিক জীব, সে সমাজে একা-একা বসবাস করতে পারে না। সেজন্য তাকে পরিবারের অন্যান্য সদস্যদের সাথে বসবাস করতে হয়। যেহেতু করোনা একটি ছোঁয়াচে রোগ এবং তা মানুষের সংস্পর্শেই ছড়ায়। আপনার অসাবধানতায় যদি করোনা আপনার সাথেই আপনার বাড়িতে পৌঁছায়। তাহলে আপনার পরিবারের আপন জনেরাও এ ভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যু ঝুকিতে পৌঁছে যাবে। তাই এখনো সময় আছে আপনারা সচেতন হোন, পরিপূর্ণভাবে স্বাস্থ্যবিধি মেনে  চলুন। আপনি নিজে বাঁচুন এবং আপনার পরিবারের প্রিয়জনদেরকে বাঁচাতে সচেষ্ট হোন। বাংলাদেশ পুলিশ বাহিনী আপনাদেরকে নিরাপদে রাখতে স্বাস্থ্য ঝুঁকি নিয়ে বাহিরে দায়িত্ব পালন করছেন। অনুগ্রহ করে আপনারা ঘরে থাকুন, সুস্থ থাকুন।
এর আগে ওই মসজিদে জুম্মার নামাজ আদায়ের উদ্দেশ্যে আগত মুসল্লিদের মাঝে তিনি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন।

Powered by