দেশজুড়ে

গৌরীপুর হতে পারে ১ম স্মার্ট উপজেলা

  প্রতিনিধি ৫ অক্টোবর ২০২৩ , ৭:১৪:৪৭ প্রিন্ট সংস্করণ

গৌরীপুর হতে পারে ১ম স্মার্ট উপজেলা

ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা, বীরমুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া’র মত বিনিময় সভা ও তথ্য অধিকার আইন বাস্তবায়নের লক্ষ্যে জন অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় পাবলিক হলে ৫ অক্টোবর (বৃহস্পতিবার) সকাল ১০ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া নাজনিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন তিনি।অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান, সহকারী কমিশনার ভুমি আফরোজা আফসানা, থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, উপজেলা সাব-রেজিষ্ট্রার হেলেনা পারভিন, পৌর সভার প্যানেল মেয়র নাজিম উদ্দিন, গৌরীপুর,

এছাড়াও উপজেলার বিভিন্ন সমস্যা নিয়ে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি নিলুফার আন্জুম পপি, প্রেসক্লাবের সাধারন সম্পাদক আবু কাউছার চৌধুরী রন্টি, উপজেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ হেলাল উদ্দিন, প্রেসক্লাবের সাবেক সভাপতি বেগ ফারুক আহাম্মেদ, সহকারী শিক্ষা কর্মকর্তা আবু রায়হান,, অগ্রদুত নিকেতন আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ম.নুরুল ইসলাম, নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল হক, ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমিন জনি, আল ফারুক, জায়দুল ইসলাম, আল মুক্তাদির শাহীন, সালাউদ্দিন কাদের রুবেল,মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহিম, ডেপুটি কমান্ডার নাজিম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, প্রমুখ ।

উপজেলার বিভিন্ন সমস্যা, সমাধান ও উন্নয়ন নিয়ে বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া তার বক্তব্য বলেন গৌরীপুর খুবই ঐতিহ্যবাহী একটি উপজেলা। শিক্ষা, সংস্কৃতির নগরী এই উপজেলা। বাংলাদেশের অন্যতম সমৃদ্ধ দূর্গাপুজা হয় গৌরীপুরে। এখানে বড় ধরনের সংস্কৃতির বন্ধন রয়েছে। অসাম্প্রদায়িক চেতনা আছে গৌরীপুরের মানুষের মাঝে। আমরা যারা অসাম্প্রদায়িক চেতনা লালন করি আমরা কিন্তু বদলে দিতে পারি এই উপজেলাকে।

বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ কে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করছে। গৌরীপুর উপজেলা হোক বাংলাদেশের মধ্যে প্রথম স্মার্ট উপজেলা। এজন্য সকলকে একসাথে কাজ করতে হবে। মাদকের হাত থেকে ছাত্র-যুবকদের বাঁচাতে হবে। খেলা ধুলার আয়োজন করতে হবে। লেখাপড়ায় মনোযোগ দিতে হবে। শুক্রবার ছুটির দিন থাকে। শুক্রবার কোচিং সেন্টারগুলো বন্ধ রাখতে হবে। অভিভাবকের বাচ্চাদের শুক্রবার কোচিং এ না পাঠানোর অনুরোধ জানান তিনি। শিশুদের বিনোদনের জন্য শিশু পার্ক গড়ে তোলার জন্য সংশ্লিষ্ট প্রশাসন, জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানানোর পাশাপাশি শহরের যানজট নিরসন, রাস্তা ঘাট নির্মানসহ মাদক ও দূর্নিতী রোধ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান করেন।

মতবিনিময় শেষে উপজেলা সহকারী কমিশনার ভুমি এর কার্যালয়, পৌর ভুমি অফিস, গৌরীপুর প্রেসক্লাব, স্থানীয় বঙ্গবুন্ধ চত্বরসহ বিভিন্ন স্থান পরিদর্শন করেন তিনি।

আরও খবর

Sponsered content

Powered by