দেশজুড়ে

চট্টগ্রামে এডিসি-ম্যাজিস্ট্রেটসহ ১৩২ জনের করোনা শনাক্ত

  প্রতিনিধি ৫ জুন ২০২০ , ৪:০৯:৩৯ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যুারো: চট্টগ্রামে নতুন করে আরও ১৩২ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ৬০ জন এবং উপজেলায় ৭২ জন। চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে ১৯২ টি নমুনা পরীক্ষা করে ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৬ এবং উপজেলায় ১৭ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১৩৭ জনের নমুনা পরীক্ষা করে ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৪২ এবং উপজেলায় ৪ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) ১৩৫ জনের নমুনা পরীক্ষা করে ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২ এবং উপজেলায় ৫১ জন। এছাড়া ৮ জনের দ্বিতীয়বার করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (৪ জুন) রাতে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের তিন ল্যাবে ৪৬৪টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ১৩২ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৩৬৬৯ জন। এর মধ্যে নগরে ২৭২৬ জন এবং উপজেলায় ৯৪৩ জন।

উপজেলা ভিত্তিক পজিটিভ তথ্য: সাতকানিয়া ১, আনোয়ারা ১, চন্দনাইশ ২২, পটিয়া ১১, বোয়ালখালী ৬, হাটহাজারী ২১, সীতাকুণ্ড ৩ এবং সন্দ্বীপ ৭ জন। চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (এল,এ) আবু হাসান সিদ্দিক, পতেঙ্গা সার্কেল এসিল্যান্ড এহসান মুরাদ’র করোনা শনাক্ত হয়েছে। এছাড়া জেলা প্রশাসক কার্যালয়ের স্টাফ অফিসার মাসুদুর রহমানের ২য় বারের পরীক্ষায়ও করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৮৯ জন মারা গেছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২৪৮ জন।

আরও খবর

Sponsered content

Powered by