দেশজুড়ে

চট্টগ্রামে নতুন করোনা শনাক্ত ২৫

  প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২০ , ৭:২৩:৩০ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে নতুন করে ২৫ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ১৮ জন এবং উপজেলাগুলোতে ৭ জন। এ নিয়ে চট্টগ্রামে ১৮ হাজার ২৬৯ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রামে কারো মৃত্যু হয়নি।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৭১ টি নমুনা পরীক্ষা করে ০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে গতকাল ১২ টি নমুনা পরীক্ষা করে ০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ০২ জন এবং উপজেলায় ০১ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৩৫ টি নমুনা পরীক্ষা করে ০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ০৫ জন এবং উপজেলায় ০২ জনের করোনা শনাক্ত হয়েছে।
কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে গতকাল চট্টগ্রামের ৩৯ টি নমুনা পরীক্ষা করে উপজেলা পর্যায়ে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরণ ল্যাবে গতকাল চট্টগ্রামের ৩৮ টি নমুনা পরীক্ষা করে ০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ০৬ জন এবং উপজেলায় ০১ জনের করোনা শনাক্ত হয়েছে। রবিবার চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, চট্টগ্রামের ছয় ল্যাব এবং কক্সবাজারে ৩৯৫ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ২৫ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ১৮২৬৯ জন। এর মধ্যে নগরে ১৩০৬১ জন এবং উপজেলায় ৫২০৮ জন। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ২৮৪ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ১৯৬ এবং উপজেলায় ৮৮ জন। নতুন ৯৮ জন সহ এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১৪ হাজার ৫২৪ জন।

আরও খবর

Sponsered content

Powered by