চট্টগ্রাম

চট্টগ্রামে মঞ্চায়িত হলো পথনাটক “ভিশনারি লিডার”

  প্রতিনিধি ১৮ জানুয়ারি ২০২৪ , ৪:০৪:৪৮ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে মঞ্চায়িত হলো পথনাটক "ভিশনারি লিডার"

বাংলাদেশ শিল্পকলা একাডেমির তত্ত্বাবধানে দেশের সবগুলো জেলায় একযোগে আয়োজিত হয় পথনাটক। এর ধারাবাহিকতায় চট্টগ্রাম শিল্পকলা একাডেমির পক্ষ থেকে বন্দর নগরী চট্টগ্রামের ৩টি স্থানে আয়োজিত হলো পথনাটক “ভিশনারি লিডার”।

বুধবার (১৭ জানুয়ারী) বিকেলে চট্টগ্রাম শিল্পকলা একাডেমির শিল্প গোষ্ঠি ‘অ্যাভাঁগার্ড’ এর পরিবেশিত ২৪ মিনিটের নাটকটি চট্টগ্রামের সিআরবি (শিরীষতলা), কাজীর দেউরী মুক্তমঞ্চ এবং জামালখান চত্বর (ড.খাস্তগীর সরকারী বালিকা বিদ্যালয়ের সামনে) পরিবেশিত হয়।

নাট্যশিল্পী পারভেজ বলেন, সাধারণ খেটে খাওয়া মানুষের জন্য বিনোদন ও মেসেজ ২টি একসাথে দেওয়ার একটি উত্তম মাধ্যম পথনাটক। নাটক হচ্ছে সমাজ পরিবর্তনের অন্যতম হাতিয়ার। আমরা শিল্পীরা এই যুদ্ধই করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আজকের আয়োজন।

দৈনন্দিন ব্যস্ততার মাঝে বেশিরভাগ মানুষেরই মঞ্চে গিয়ে মঞ্চনাটক দেখার সুযোগ হয় না, আমারও হয়নি। তাই এমন আয়োজন সত্যিই প্রশংসার দাবিদার বলেছেন নাটক দেখতে আসা এক পথচারী সুমন।

বাংলাদেশের সমসাময়িক অবস্থা, উন্নতি, অগ্রযাত্রা, বেকারত্ব, ঐতিহ্য, ইতিহাস ইত্যাদি নানান বিষয় মঞ্চায়ণের মাধ্যমে তুলে ধরেন শিল্পীরা।

নাটকটি রচনায় ছিলেন ড. চঞ্চল সৈকত, নির্দেশনায় ছিলেন রহিমা খাতুন লুনা এবং সহযোগিতায় ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন।

আরও খবর

Sponsered content

Powered by