চট্টগ্রাম

চট্রগ্রাম -১ আসনে প্রথম মনোনয়ন কিনলেন মাহবুবুর রহমান

  প্রতিনিধি ১৮ নভেম্বর ২০২৩ , ৪:৩৩:৫৭ প্রিন্ট সংস্করণ

চট্রগ্রাম -১ আসনে প্রথম মনোনয়ন কিনলেন মাহবুবুর রহমান

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম -১(মিরসরাই) আসন থেকে প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন চট্টগ্রাম উওর জেলা আওয়ামী লীগের সদস্য ও বিশিষ্ট আই টি বিশেষজ্ঞ ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান রুহেল।

শনিবার (১৮ নভেম্বর) ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কেনেন তিনি। এ সময় মিরসরাই উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, মাহবুবুর রহমান রুহেলের মনোনয়ন ক্রয় প্রসঙ্গে বলেন, মিরসরাইয়ের ৭ বারের জননন্দিত এমপি বীর মুক্তিযোদ্ধা মুক্তিযুদ্ধকালিন সব সেক্টর কমান্ডার সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির সুযোগ পুত্র উত্তর জেলা আওয়ামী লীগের প্রভাবশালী সদস্য বিশিষ্ট আই টি বেশেষজ্ঞ ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান রুহেল বাবার স্থলাভিষিক্ত হয়ে চট্রগ্রাম-১ মিরসরাই আসন থেকে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে নির্বাচন করবেন।

সেই লক্ষ্যে আমরা মিরসরাই উপজেলা আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ সহ সকল নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের নিয়ে মাহবুবুর রহমান রুহেল আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন পত্র ক্রয় করেছেন। নির্বাচনের দিনক্ষণ গননা শুরু হয়ে গেছে। আমাদের এখন লক্ষ একটাই ভোট কেন্দ্রে ভোটারদের উৎসব মুখর উপস্থিতি। একটি প্রতিযোগীতা মূলক গ্রহণযোগ্য নির্বাচনের মধ্য দিয়ে বিপুল পরিমাণ ভোটে বিজয়ী করে জাতীয় সংসদে এমপি হিসেবে মাহবুবুর রহমান রুহেলকে পৌঁছে দেয়া। আমাদের সেই সৎ সাহস, সেই কর্মীবাহিনী , সেই ভোটার, কলা কৌশলী ও জনসমর্থন রয়েছে। তাই আমাদের নেতা কর্মীদের আদেশ, নির্দেশ ও অনুরোধ থাকবে ২০২৪ সালের ৭ জানুয়ারি নির্বাচনে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নির্দেশনায় মাহবুবুর রহমান রুহেলকে নৌকা মার্কায় জয়ী করতে এখন থেকে আন্তরিকতা, ভালোবাসা, শ্রম ও জান-প্রান দিয়ে রাজনৈতিক ময়দানে ঝাঁপিয়ে পড়তে হবে। জয় আমাদের হাতের নাগালে। 

মনোনয়ন ক্রয় করে মাহবুব রহমান রুহেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ডের সহযোগী হতে চাই। চট্টগ্রাম-১ আসনকে স্মার্ট আসন হিসেবে গড়ে তুলতে চাই।

রুহেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকায় সাধারণ মানুষ আজ নানা সুযোগ-সুবিধা পাচ্ছেন। দেশের উন্নয়ন হচ্ছে। তাই আগামী নির্বাচনে শেখ হাসিনার সরকারের মনোনীত নৌকার প্রার্থীকে ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। জনগণের ভাগ্য পরিবর্তন করে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে শেখ হাসিনার অগ্রণী ভূমিকা রয়েছে। আর বর্তমান দেশের উন্নয়নের গতিশীলতা জনগণের কাছে দৃশ্যমান। দেশের উন্নয়নে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে। সেই লক্ষ্যে মিরসরাই আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ নির্বাচন করার জন্য মনোনয়ন পত্র ক্রয় করলাম।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি পুত্র মাহবুবুর রহমান রুহেলের মনোনয়ন পত্র ক্রয় প্রসঙ্গে বলেন, আমি এবার মনোনয়ন পত্র ক্রয় করছি না। রুহেল মনোনয়ন পত্র ক্রয় করেছে। সে গত এক যুগ ধরে মিরসরাইয়ের মাঠে ময়দানে মানুষের ধারে ধারে গিয়ে রাজনীতি করেছে। মানুষের সাথে তার সম্পর্ক তৈরি হয়েছে সকলেই তাকে চেনে জানে। রাজনীতি করার জন্য সে এখন প্রস্তুত তাই আমার উচিৎ তাকে মাঠ ছেড়ে দেয়া। তাকে নৌকা মার্কায় জয়ী করতে মিরসরাইয়ের আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠনগুলো সকল ধরনের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করেছে। এখন শুধু ভোটের অপেক্ষা।

মিরসরাই থেকে অন্য যারা মনোনয়ন চাইতেছে তারা কেউ রাজনীতি করেনা বুঝেও না। তাদের কারো কিছু টাকা হয়েছে কেউ এক দেড়শো কর্মী সমর্থক বানিয়েছে সেটা নিয়েই এমপি হয়ে যেতে চাইছে। এমপি হয়ে যাওয়া এতো সহজ কিছু নয়। রুহেলের বাইরে মিরসরাইয়ে মনোনয়ন পাওয়ার সুযোগ বা সম্ভাবনা আর কারো নেই। রুহেলের জন্য মাঠ যেভাবে তৈরি করা হয়েছে সেখানে অন্য কারো প্রবেশ করার সুযোগও নেই। তাই সকলের উচিত রুহেলের হয়ে কাজ করে রুহেলকে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয় নিশ্চিত করা। তাহলে হয়তো তারা রুহেলের কর্মী সমর্থক হিসেবে রাজনীতি করার সুযোগ পাবে।

আরও খবর

Sponsered content

Powered by