চট্টগ্রাম

চন্দনাইশে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদ্‌যাপন

  প্রতিনিধি ১০ মার্চ ২০২৪ , ৩:৫১:৫৮ প্রিন্ট সংস্করণ

চন্দনাইশে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদ্‌যাপন

“দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো” এই প্রতিপাদ্য নিয়ে চট্টগ্রামের চন্দনাইশে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদ্‌যাপন করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে রবিবার (১০ মার্চ) সকালে চন্দনাইশ উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উদ্‌যাপন করা হয়।

দিবসটি উপলক্ষ্যে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

পরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. রিয়াদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাসেল চৌধুরি, পল্লি সঞ্চয় ব্যাংক শাখা ব্যবস্থাপক শহিদুল ইসলাম, ফায়ার সার্ভিস স্টেশন অফিসার ছাবের আহমদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম বলেন, “দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় সরকারের বিনিয়োগ, দুর্যোগের পূর্বাভাস ব্যবস্থাপনায় উন্নয়ন, নতুন বহুমুখী আশ্রয়কেন্দ্র নির্মাণ এবং দুর্যোগের প্রস্তুতি ও উদ্ধার কার্যক্রমে স্বেচ্ছাসেবীদের নিবেদিত প্রচেষ্টাসহ বিভিন্ন কার্যক্রমের ফলে সাম্প্রতিক সময়ে বাংলাদেশে যে কোন দুর্যোগে প্রাণহানির সংখ্যা ব্যাপকহারে হ্রাস পেয়েছে, যা পরিসংখ্যানগত তথ্য বিশ্লেষণ করলে উপলব্ধি করা যায়।”

আরও খবর

Sponsered content

Powered by