রাজশাহী

চাটমোহরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে সহায়তা প্রদান

  প্রতিনিধি ১৯ মার্চ ২০২১ , ৮:২৯:০৬ প্রিন্ট সংস্করণ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি :

পাবনার চাটমোহরে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১৩টি পরিবারের পাশে দাঁড়িয়েছে উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা প্রশাসন, রেডক্রিসেন্ট সোসাইটিসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান।

তারা নগদ টাকা, খাদ্য সামগ্রীসহ ঘর নির্মাণে বিভিন্নভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। শুক্রবার সকাল ১১টায় ক্ষতিগ্রস্তদের মাঝে টাকা, কম্বল ও খাদ্যসামগ্রী বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান ও রেডক্রিসেন্ট সোসাইটি পাবনা ইউনিটের সাধারণ সম্পাদক আলহাজ আব্দুল হামিদ মাস্টার।

তিনি ব্যক্তিগত তহবিল থেকে নগদ দশ হাজার টাকা দেন ক্ষতিগ্রস্থদের। এছাড়া রেডক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে ২টি তাঁবু, ১৩টি কম্বল, ১৩টি পরিবারকে চাল, ডাল, তেল, লবন, সুজি, চিনিসহ খাদ্য সামগ্রীর প্যাকেট প্রদান করেন তিনি।

সেইসাথে ক্ষতিগ্রস্তদের পানি সরবরাহের জন্য একটি সাবমারসিবল পাম্প স্থাপন করে দেয়ার ঘোষণা দেন। এছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক সহ সম্পাদক আতিকুর রহমান আতিক তার ব্যক্তিগত তহবিল থেকে নগদ দশ হাজার টাকা প্রদান করেন। এদিকে, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সৈকত ইসলাম শুক্রবার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শণ করেন।

তিনি এ সময় ঘর নির্মাণের জন্য প্রতিটি পরিবারকে ঢেউটিন এবং নগদ তিন হাজার টাকা প্রদানের আশ্বাস দেন। এর আগে বৃহস্পতিবার তিনি তাৎক্ষনিকভাবে শুকনো খাবার বিতরণ করেন।

একইদিন ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সদস্য সচিব হাসাদুল ইসলাম হীরা। তিনি ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে ৩০ হাজার টাকা প্রদানের ঘোষণা দেন।

বৃহস্পতিবার তাৎক্ষনিকভাবে ডিবিগ্রাম ইউপি চেয়ারম্যান আলহাজ নবীর উদ্দিন মোল্লা নগদ ৯ হাজার টাকা প্রদান করেন ক্ষতিগ্রস্তদের সহায়তায়।

এছাড়াও এলাকার সামর্থবান ব্যক্তিরা ইতিমধ্যে অর্ধ লক্ষাধিক টাকা সহযোগিতা করেছেন।

গত বৃহস্পতিবার দুপুরে ভয়াবহ অগ্নিকান্ডে উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের হোগলবাড়িয়া গ্রামের ১১টি পরিবার নিঃস্ব হয়ে গেছে। আগুনে পরিবারগুলোর ৩৭টি ঘর, নগদ টাকা, পাট, সরিষা, মশুর, ধান, চালসহ ফসলাদি পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতির পরিমাণ আনুমানিক ৫০ লাখ টাকা।

ওই গ্রামের আয়নাল হকের বাড়ির ঘর থেকে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা জানান।

আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে রয়েছে নান্টু, আয়নাল, শাহেদ আলী, জায়দুল ইসলাম, জাকিরুল ইসলাম, আফজাল হোসেন, আফান আলী, আ. রশিদ, জয়নাল আবেদীন, বাকিবিল্লাহ শেখ, জাহিদুল ইসলাম, আ. মজিদ ও বাবু মিয়া।

Powered by