ভারত

ছুটি মিলছে সৌরভের, সব রিপোর্টই সন্তোষজনক

  প্রতিনিধি ৬ জানুয়ারি ২০২১ , ১২:৪৫:৪৩ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

হাসপাতাল থেকে বুধবার (৬ জানুয়ারি) ছুটি দেওয়া হচ্ছে সৌরভ গাঙ্গুলিকে। তার সব রিপোর্ট সন্তোষজনক বলে জানানো হয়েছে। কোনো বিষয়েই দুশ্চিন্তার কিছু নেই। সৌরভের পরিবারের সঙ্গে বিস্তারিত আলোচনা করে এমনটাই জানিয়েছেন চিকিৎকরা। 

তবে পশ্চিমবঙ্গের দৈনিক আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, হৃদ‌রোগের চিকিৎসার দ্বিতীয় ধাপ শেষ করার জন্য কয়েক দিনের মধ্যেই আবার হাসপাতালে ফিরতে হবে ভারতের সাবেক এ ক্রিকেট অধিনায়ককে।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, বুধবার বাড়ি ফিরে গেলেও এখন তাকে সম্পূর্ণ বিশ্রামেই থাকতে হবে। বাইরে খুব একটা বের হওয়া যাবে না। তবে ‘ওয়ার্ক ফ্রম হোম’ করতে বাধা নেই বলে জানিয়েছেন চিকিৎসকরা। অর্থাৎ ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট যদি মনে করেন বোর্ডের বা আইসিসির কোনো সভায় বাড়ি থেকে যোগ দেবেন, তা তিনি পারবেন।

ভারী কাজ করতে না পারার কারণ হিসেবে প্রতিবেদনে বলা হয়, সৌরভের ডান দিকে একটি স্টেন্ট বসানো হয়েছে। কিন্তু তার বাঁ-দিকের ধমনীতেও দুটি ব্লকেজ রয়েছে। কোনো রকম ঝুঁকি না নিয়ে দ্বিতীয় ধাপে আরও দুটি স্টেন্ট বসানো হবে। সপ্তাহ তিনেকের মধ্যে সেই চিকিৎসা প্রক্রিয়া সম্পন্ন করতে ফের হাসপাতালে আসতে হবে সৌরভকে।

এদিকে ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, সৌরভের চিকিৎসার জন্য মঙ্গলবার (৫ জানুয়ারি) বেঙ্গালুরু থেকে চার্টার্ড বিমানে উড়িয়ে আনা হয়েছিল দেবী শেঠিকে। পুরো টিম নিয়ে কলকাতা পৌঁছান তিনি। সৌরভকে দেখে দেবী শেঠি জানান, ২০ বছর বয়সে সৌরভের হার্ট যেমন শক্তপোক্ত ছিল, এখনো তেমনই রয়েছে।

দেবী শেঠি বলেন, সঠিক সময়ে সঠিক চিকিৎসা করা হয়েছে সৌরভের। উন্নত বিশ্বের যে কোনো দেশে ঠিক এই চিকিৎসাই করা হতো। এর বাইরে কিছু হতো না। এখন বাইপাস সার্জারির পরেও সংশ্লিষ্ট রোগী বাণিজ্যিক বিমান চালানোর লাইসেন্স পেতে পারেন। অর্থাৎ নিজের তো বটেই ৩০০-৪০০ যাত্রীর দায়িত্বও তিনি নিতে পারেন। সৌরভও কয়েক দিন পর ম্যারাথন দৌড়াতে পারবেন। চাইলে বিমানও চালাতে পারবেন। জটিল কিছু হয়নি। আপাতত অন্য সবার মতোই ঘরে বসে কাজও করতে পারবেন সৌরভ।

মঙ্গলবার (৫ জানুয়ারি) বিশিষ্ট এই চিকিৎসক উডল্যান্ডস হাসপাতালে সৌরভের চিকিৎসার জন্য তৈরি মেডিকেল বোর্ডের নয় জনের সঙ্গে আলোচনা করেন। সেখানেই সৌরভের পরবর্তী চিকিৎসা কী হবে, তা নিয়ে পুঙ্খানুপুঙ্খ আলোচনা হয়।

আরও খবর

Sponsered content

Powered by