রংপুর

জলঢাকায় ব্রিজের মাঝখানে গর্ত

  প্রতিনিধি ১১ মার্চ ২০২১ , ৭:২৬:২৬ প্রিন্ট সংস্করণ

জলঢাকা (নীলফামারী) :

নীলফামারীর জলঢাকায় ব্রিজে মাঝখানে গর্ত হওয়ায় মানুষের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

উপজেলার বালাগ্রাম ইউনিয়নের পূর্ব বালাগ্রাম ৮ নং ওয়ার্ডের পাটোয়ারী পাড়া ফজলা মেম্বারের বাড়ির কাছে ক্যানেলের উপর পানি উন্নয়ন বোর্ডের ব্রিজের মাঝে ও পাশে ভেঙে গর্তের সৃষ্টি হয়েছে। জানা গেছে, এলাকার চার গ্রামের মানুষের জলঢাকাসহ বিভিন্ন এলাকার সাথে যোগাযোগ ও চলাচলের একমাত্র ভরসা এই সড়ক।

এ সড়কের ক্যানেলের উপর ৪০বছর আগে ১৯৮১ সালে ব্রিজটি নির্মাণ করা হয়।

স্থানীয়রা জানিয়েছেন, ৪০বছর আগে নির্মিত ব্রিজটির গত ৩বছর আগে মাঝখানে বড় গর্ত ও পাশের রেলিং ভেঙে যায়।

মাঝে মাঝে রাতে সেতুতে দুর্ঘটনা ঘটে। বেশি দুর্ঘটনায় পড়েন মোটরসাইকেল চালকরা। ব্রিজটি দিয়ে ভ্যান, ইজিবাইক চলাচলের জন্য বাড়ি থেকে তক্তা, কাট এনে পেতে পাড় হতে হয়।

ব্রিজটির দ্রুত মেরামতের ও সংস্কারের প্রয়োজনীয়তা দেখা দিলেও কোন কাজের কাজ হচ্ছে না বলে অভিযোগ করেন এলাকাবাসী।

সরেজমিন দেখা গেছে, ব্রিজটির মাঝখানে ও রেলিং এর পাশে বড় বড় গর্ত। গর্তের উপর বাঁশের খুঁটিতে একটি লাল নিশান টানিয়ে সতর্ক করা হয়েছে। বালাগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম লিপন জানান, কাচা সড়কটি দিয়ে প্রতিদিন কয়েকশ মানুষ ও যানবাহন চলাচল করে।

কিন্তু অনেকদিন ধরে ব্রিজটির মাঝখানে গর্ত হয়ে রয়েছে। উপজেলা পানি উন্নয়ন বোর্ড থেকে ব্রিজটির সংস্কার করার কথা থাকলেও কাজ শুরু হচ্ছে না। চলাচল নির্বিঘ্নে করতে ব্রিজটির দ্রুত কাজ করা প্রয়োজন।

উপজেলা পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তা বলেন, ব্রিজটির বেহাল অবস্থার কথা শুনেছি। তবে সংস্কারের বিষয়ে অফিসের পদক্ষেপের কথা জানি না। খোঁজখবর নিয়ে বলতে পারবো।

আরও খবর

Sponsered content

Powered by