শিক্ষা

জাবির হল খুলে দিতে ছাত্রলীগের আলটিমেটাম

  প্রতিনিধি ২ ফেব্রুয়ারি ২০২১ , ৯:৪১:২৩ প্রিন্ট সংস্করণ

জাবি প্রতিনিধি:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলা ও শিক্ষা কার্যক্রম শুরুর বিষয়ে সুনির্দিষ্ট সিদ্ধান্ত জানাতে তিন কার্যদিবসের আলটিমেটাম দিয়েছে ছাত্রলীগ।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর এক স্মারকলিপিতে এ আলটিমেটাম দেয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। বাংলাদেশে করোনা আসার পর থেকে উপাচার্য, উপ-উপাচার্যদ্বয় ও কোষাধ্যক্ষ- রেজিস্ট্রার অফিসের নির্দিষ্ট কার্যালয়ে বসেন না বিধায় স্মারকলিপি গ্রহণ করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ।

এদিকে দীর্ঘদিন ধরে শাখা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক, দপ্তর সম্পাদকসহ শীর্ষ নেতারা ক্যাম্পাসে না থাকায় ছাত্রলীগের পক্ষে উপ-দফতর সম্পাদক এম মাইনুল হুসাইন রাজন স্বাক্ষরিত স্মারকলিপি জমা দেয়।

এতে ছাত্রলীগ তিন দফা দাবি জানায়। দাবিগুলো হলো- তিন কার্যদিবসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার তারিখ ও শিক্ষা কার্যক্রম শুরুর বিষয়ে সুনির্দিষ্ট সিদ্ধান্ত গ্রহণ করতে হবে। আবাসিক হলে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে যথাযথভাবে হলে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চালাতে হবে এবং প্রশাসনিক কার্যক্রমে গতিশীলতা আনতে সপ্তাহে পাঁচ দিন প্রশাসনিক কার্যক্রম চালু করতে হবে (বর্তমানে জাবিতে সপ্তাহে তিন কার্যদিবস চালু আছে)।

স্মারকলিপি জামা দেয়ার সময় উপস্থিত ছিলেন- সহ-সভাপতি বায়েজিদ রানা, সাংগঠনিক সম্পাদক আকলিমা আক্তার এশা, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক নিলাদ্রী শেখর মজুমদার, উপ-দফতর সম্পাদক মাইনুল হুসাইন রাজন, নাটক ও নাট্যবিতর্ক সম্পাদক রতন বিশ্বাস, ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম, ইসমাঈল হোসাইন, এনামুর রহমান, কানন সরকার, আব্দুর রহমান ইফতি প্রমুখ।

তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষার দাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের (৪৬তম ব্যাচের) শিক্ষার্থীরা আগামী ৩১ মার্চের মধ্যে তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষা গ্রহণের দাবিতে মানববন্ধন করেছেন। মঙ্গলবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে প্রায় অর্ধশত শিক্ষার্থী এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা ‘দ্রুত পরীক্ষার’ দাবিতে উপাচার্যকে স্মারকলিপি প্রদান করেন। উপাচার্য কার্যালয়ে না থাকায় তার পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন উপাচার্যের ব্যক্তিগত সচিব মো. সানোয়ার হোসেন।

এ সময় শিক্ষার্থীরা তিন কার্যদিবসের মধ্যে সিদ্ধান্ত জানার দাবি জানালে মোবাইল ফোনে উপাচার্য শিক্ষার্থীদের আশ্বস্ত করেন। এছাড়া একই দাবিতে ৪৬ ব্যাচের পক্ষ হতে পাঁচ শিক্ষার্থী ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজের সঙ্গে সাক্ষাত করেন।

আরও খবর

Sponsered content

Powered by