চট্টগ্রাম

জামিজুরী বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি হলেন লোকমান হাকিম

  প্রতিনিধি ৬ এপ্রিল ২০২৪ , ৫:০২:৩৭ প্রিন্ট সংস্করণ

জামিজুরী বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি হলেন লোকমান হাকিম

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার ‘জামিজুরী নিন্ম মাধ্যমিক বালক বিদ্যালয়’ এর চার সদস্যের এডহক কমিটির অনুমোদন দিয়েছে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। এতে দোহাজারী পৌরসভার মেয়র আলহাজ মোহাম্মদ লোকমান হাকিমকে বোর্ড কর্তৃক সভাপতি মনোনীত করা হয়েছে।

বুধবার (২৭ মার্চ) বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী সই করা জামিজুরী নিন্ম মাধ্যমিক বালক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরাবর প্রেরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়, উপর্যুক্ত বিষয়ে নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, তাঁর বিদ্যালয়ের দৈনন্দিন প্রশাসনিক কার্যাবলি পরিচালনার জন্য চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড প্রবিধানমালা-২০০৯ এ বর্ণিত ৩৯ এর আলোকে নিম্নলিখিত ব্যক্তিগণের সমন্বয়ে গঠিত এডহক কমিটিকে ০৬ (ছয়) মাসের জন্য অনুমোদন করা হল।

চিঠিতে আরো উল্লেখ করা হয় বিদ্যালয়ের দৈনন্দিন প্রশাসনিক কার্যাবলী পরিচালনার জন্য অনুমোদিত এই এডহক কমিটি চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের প্রবিধানমালা ২০০৯ এ বর্ণিত প্রবিধান ৭ অনুসারে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠন করতে হবে। প্রবিধান ৩৯ এর উপ-প্রবিধান (২) অনুসারে এডহক কমিটি ম্যানেজিং কমিটির সকল ক্ষমতা প্রয়োগ এবং সকল দায়িত্ব পালন করবে। তবে শিক্ষক কর্মচারী নিয়োগ করতে পারবে না।

কমিটিতে পদাধিকারবলে প্রধান শিক্ষক শ্যামল চক্রবর্তীকে সদস্য সচিব, উজ্জ্বল বড়ুয়াকে জেলা শিক্ষা অফিসার কর্তৃক মনোনীত শিক্ষক প্রতিনিধি ও পলাশ কুসুম দত্তকে ইউএনও কর্তৃক মনোনীত অভিভাবক প্রতিনিধি করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by