আইন-আদালত

‘জোবায়দার রায় নিয়ে ফখরুলের মন্তব্য আদালত অবমাননা’

  প্রতিনিধি ১৬ এপ্রিল ২০২২ , ৩:৫৩:১৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বলেছেন, বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের মামলার রায় নিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্য আদালত অবমাননার শামিল। 

আজ শনিবার (১৬ এপ্রিল) এক প্রতিক্রিয়ায় আইনজীবী খুরশিদ আলম খান বলেন, জোবায়দা রহমানের সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায় সম্পর্কে মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে মন্তব্য করেছেন তা আদালত অবমাননার শামিল।

গতকাল ১৫ এপ্রিল এক আলোচনা সভায় মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, অতি সম্প্রতি আপনারা দেখেছেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মিণী ডা. জোবায়দা রহমান যিনি রাজনীতির সাথে কখনই সম্পৃক্ত ছিলেন না, তার বিরুদ্ধেও দুদক একটি মিথ্যা মামলা দিয়েছে। এমনকি মামলার কার্যক্রম শুরু করার নির্দেশও দেওয়া হয়েছে। আমরা মনে করি এটি অত্যন্ত বেআইনি কাজ। আমরা মনে করি এতে শুধু বিচার বিভাগের স্বাধীনতা নয়, বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করা হচ্ছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্য নিয়ে শনিবার দুদকের আইনজীবী বলেন, না জেনে না বুঝে সুপ্রিম কোর্টের রায় সম্পর্কে, যেকোনো আদালতের রায় সম্পর্কে মন্তব্য করা অত্যন্ত বিপজ্জনক। আর সে কাজটি করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দুদকের এ আইনজীবী আরো বলেন, গত ৭ এপ্রিল আপিল বিভাগের শুনানিতে ওনাদের পক্ষে দীর্ঘ শুনানি করেছেন জ্যেষ্ঠ আইনজীবী (সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী)। দুদকের পক্ষে আমি বিস্তারিত আর্গুমেন্ট করি। এটি ১৩ এপ্রিল খারিজ করে দিয়েছেন আদালত। যা মামলার গুনাগুণের ভিত্তিতে নিষ্পত্তি হয়েছে। এ ধরনের রায় নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে বক্তব্য দিয়েছেন এটা চরম আদালত অবমাননার শামিল। আমি এর তীব্র নিন্দা জানাই।

গত ১৩ এপ্রিল দুর্নীতির মামলা বাতিলের আবেদন খারিজ করে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের লিভ টু আপিল খারিজ করে দেন প্রধান বিচারপতির হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে ৪ বিচারপতির আপিল বেঞ্চ।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশিদ আলম খান। জোবায়দার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী।

আরও খবর

Sponsered content

Powered by