খেলাধুলা

টাইগারদের ইতিহাসগড়া জয়ের নায়ক তানজিম সাকিব

  প্রতিনিধি ২৩ ডিসেম্বর ২০২৩ , ৫:০১:৫৯ প্রিন্ট সংস্করণ

টাইগারদের ইতিহাসগড়া জয়ের নায়ক তানজিম সাকিব

ওয়ানডে সিরিজ খুইয়েছিল আগেই। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হারলেই ধবলধোলাইয়ের লজ্জা পেত বাংলাদেশ দল। তবে হোয়াইটওয়াশ তো দূরের কথা, উল্টো দাপুটে ক্রিকেট খেলে নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয় পেয়েছে টিম টাইগার্স। এদিন আগুনে বোলিং করে ম্যাচসেরা হয়েছেন টাইগার পেসার তানজিম হাসান সাকিব। ৭ ওভার বল করে দুই মেডেন, ১৪ রান, ৩ উইকেট।

শনিবার নেপিয়ারের ম্যাকলিন পার্কে প্রথমে ব্যাট করতে নেমে ৩১.৪ ওভারে ৯৮ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। জবাবে ১৫.১ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছায় বাংলাদেশ।

বাংলাদেশের এই জয়ে মূখ্য ভূমিকা ছিল পেসারদের। নিউজিল্যান্ডের ১০টি উইকেটই নিয়েছেন বাংলাদেশের পেসাররা। কিউইদের তাদের মাটিতে ১০০ রানের নিচে অলআউটে সবচেয়ে অবদান রাখায় ম্যাচসেরা হয়েছেন তানজিম হাসান সাকিব। প্রথম দুই ম্যাচে খুব বেশি ভালো না করতে পারলেও শেষ ম্যাচে নিজেকে ঠিকই তুলে ধরেছেন বাংলাদেশের দ্রুতগতির এ বোলার।

জয়ের পর ম্যাচসেরা হয়ে তানজিম সাকিব সম্প্রচারক চ্যানেলকে বলেছেন, ‘নিজের পারফরম্যান্সে আমি সত্যিই সন্তুষ্ট। যেভাবে শুরু করেছিলাম সেটা ভালো ছিল। বোলিংটা উপভোগ করেছি। বল ভেতরে ঢুকছিল, সিমে পড়ে মুভ করছিল। লাইন ও লেংথ ধরে রেখে চেষ্টা করেছি উইকেট টু উইকেট বল করার। বাকি কাজ পিচ করেছে এবং সেখান থেকে সাহায্যও পেয়েছি। পেসারদের জন্য এটা দারুণ পিচ। লাইন ও লেংথ ঠিক রাখার চেষ্টা করেছি এবং ভালো লাগছে যে সেটা পেরেছি।’

Powered by