দেশজুড়ে

বিএম ডিপো ট্র্যাজেডি: চমেক হাসপাতালে থাকা ২২ জনের মধ্যে ৮ জনের পরিচয় শনাক্ত

  প্রতিনিধি ৭ জুলাই ২০২২ , ৯:১৩:৪৯ প্রিন্ট সংস্করণ

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড (চট্টগ্রাম):

চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়িতে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের পর ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আগুনে পুড়ে আঙ্গার হওয়া হাসপাতালের মর্গে থাকা ২২ জনের মধ্যে ৮ জনের পরিচয় সনাক্ত হয়েছে ডিএনএ পরিক্ষার মাধ্যমে। ৫১ জনের মরদেহ উদ্ধার করা হলেও পরিচয় মেলেনি ২২ জনের।

নিহতদের শনাক্তে স্বজনদের ডিএনএ নমুনা সংগ্রহের মধ্যে ৮ জনের পরিচয় শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়া ৮ জনের নাম আখতার হোসেন, আবুল হাশেম, মনির হোসেন, বাবুল মিয়া, সাকিব, মো. রাসেল, মো. শাহজাহান ও আব্দুস সোবহান প্রকাশ আব্দুর রহমান। বৃহস্পতিবার সন্ধ্যায় এই ৮জনকে তাদের পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে। নিহত ৫১ জনের মধ্যে আগে ২৯ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছিল, এই ৮ জনসহ ৩৭ জনের পরিচয় শনাক্ত হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, বিএম ডিপোর আগুনে পুড়ে আঙ্গার হয়ে যাওয়াদের মধ্যে ডিএনএ টেস্টের মাধ্যমে ৮ জনের পরিচয় শনাক্ত হয়েছে।

উল্লেখ্য, গত ৪ জুন রাতে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর গ্রামে বিএম কন্টেইনার ডিপোতে আগুন লাগার পর একের পর এক বিস্ফোরণে তা ছড়িয়ে পড়ে। ডিপোতে থাকা রাসায়নিকের কারণে ছড়িয়ে পড়া ওই আগুন ৮৬ ঘণ্টা পর বিভিন্ন বাহিনীর চেষ্টায় নেভানো হয়। এ ঘটনায় এখন পর্যন্ত সীতাকুণ্ড ও কুমিরা ফায়ার সার্ভিসের ১০ জন ফায়ার ফাইটারসহ ৫১ জন মারা গেছেন। আহত হয়েছেন ২৩০ জনেরও অধিক মানুষ।

আরও খবর

Sponsered content

Powered by