দেশজুড়ে

তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বৃষ্টির জন্য লংগদুতে নামাজ আদায়

  প্রতিনিধি ২৪ এপ্রিল ২০২৪ , ৫:৪৬:৫৩ প্রিন্ট সংস্করণ

তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বৃষ্টির জন্য লংগদুতে নামাজ আদায়

তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন। বৃষ্টির জন্য হাহাকার পড়েছে চারদিকে। ফসলি জমি শুকিয়ে গেছে। ফলে আমন আবাদ ব্যাহত হওয়ার শঙ্কা দেখা দিয়েছে। এ অবস্থায় রাঙ্গামাটির লংগদু উপজেলার বাইট্টাপাড়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদের মাঠে বৃষ্টি চেয়ে ইস্তিসকার নামাজ ও বিশেষ দোয়ার আয়োজন করেছে বাইট্টাপাড়া এলাকাবাসী।

বুধবার (২৪ এপ্রিল) সকাল ১০ ঘটিকায় লংগদু উপজেলার বাইট্টাপাড়া বাজার জামে মসজিদ মাঠে এই নামাজ আদায় করেন এলাকার আলেম উলামা ও ধর্মপ্রাণ মুসল্লিরা। বাইট্টাপাড়া বাজার জামে মসজিদের সম্মানিত খতিব মাওলানা মুফতি ফরিদুল ইসলাম ফাহিম এ বিশেষ নামাজ পরিচালনা করেন। মোনাজাত পরিচালনা করেন লংগদু উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা সোহেল আহমদ।

বৃষ্টি চেয়ে সালাতুল ইস্তিসকার এ নামাজে কয়েক শতাধিক ধর্মপ্রাণ মানুষ অংশ করেন।নামাজে অংশ নেওয়া মুসল্লিরা জানান, প্রচণ্ড দাবদাহ ও অনাবৃষ্টির কারণে শুকিয়ে যাচ্ছে মাঠঘাট কৃষিজমি। তীব্র খরায় ফসল উৎপাদন নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষক। গরমে অতিষ্ঠ হয়ে উঠেছেন মানুষ। এখন চাষাবাদ করতে পারছি না। তাই আল্লাহর অশেষ রহমতের জন্য এ নামাজ আদায় করা হয়েছে। ‘নামাজ ও মোনাজাত পরিচালনাকারী মাওলানা মুফতি ফরিদুল ইসলাম ফাহিম বলেন, বৃষ্টি না হওয়ায় হাহাকার চলছে।

এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনসহ আনুগত্য প্রকাশে এই নামাজ আদায় ও মোনাজাত করা হয়। আল্লাহ যেন রহমত নাজিল করেন, এটিই আমাদের উদ্দেশ্য। এসময় রহমতের বৃষ্টির জন্য নামাজ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন লংগদু উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মো. নাছির উদ্দীন, লংগদু উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা সোহেল আহমদ, মধ্য বাইট্টাপাড়া আহলে সুন্নাহ জামে মসজিদের ইমাম মাওলানা আ. মান্নান, পশ্চিম বাইট্টাপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল জলিল, বাইট্টাপাড়া বাজার কমিটির সভাপতি মো. সোহরাপ, সেক্রেটারি মো. শামীম, শিক্ষক, সাংবাদিক ও চিত্রশিল্পী মো. এরশাদ আলীসহ আরো অনেকে।

আরও খবর

Sponsered content

Powered by