রংপুর

তেঁতুলিয়ায় লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন

  প্রতিনিধি ৪ জুলাই ২০২১ , ৭:১০:৫৭ প্রিন্ট সংস্করণ

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি:

সারাদেশের ন্যায় করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে পঞ্চগড়ের তেঁতুলিয়া প্রশাসন-পুলিশ। স্বাস্থ্যখাতে কঠোর তৎপরতায় রয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে দৃঢ় অবস্থানে দেশের একমাত্র চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধা আমদানি-রপ্তানী গ্রæপ ব্যবসায়ীরা। স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কীনা তা নিশ্চিত করতে এই স্থলবন্দরসহ উপজেলার প্রতিটি গুরুত্বপূর্ণ হাটবাজার পর্যবেক্ষণ ও অভিযান অব্যাহত রেখেছেন উপজেলা প্রশাসন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মডেল থানা পুলিশ। করোনার দ্বিতীয় ঢেউয়ে তেঁতুলিয়ায় বেড়েছে আক্রান্তের সংখ্যা।

গত কয়েকদিনে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে আশঙ্কাজনক হারে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্যানুসারে তেঁতুলিয়ায় ৪ জুলাই পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১৬৪ জন। মোট নমূনা ৮১১ জন, প্রাপ্ত ফলাফল ৭৮৬ জন, আইসোলেশনে ৫৬ জন, সুস্থ্য ৯৬ জন ও মৃত্যু ১ জন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.আবুল কাশেম জানান, করোনা প্রকোপ বৃদ্ধি রোধে হাসপাতালে স্বাস্থ্যবিধি মেনে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। আইসোলেশন ব্যবস্থা রয়েছে।

করোনার প্রকোপ নিয়ন্ত্রনে কঠোর লকডাউনে বিধিনিষেধ না মানার দায়ে গত তিনদিনে পরিচালিত অভিযানে ৪৬ ব্যক্তিকে অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। সরকারি দেয়া বিধি লঙ্ঘন করে যারা চলছেন, তাদেরকে গুনতে হচ্ছে জরিমানা।

মডেল থানার ওসি আবু ছায়েম মিয়া জানান, লকডাউন বাস্তবায়নে মডেল থানা পুলিশ সর্বাত্মকভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে। সকাল থেকেই উপজেলার বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের পাশাপাশি আনসার, গ্রাম প্রতিরক্ষা বাহিনীর যৌথ সহযোগিতায় চেকপোস্ট, মনিটরিং কার্যক্রম অব্যাহত রয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা জানান, লকডাউন বাস্তবায়ন, জনসচেতনতা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে কঠোর অবস্থানে রয়েছি। এ জন্য বিকেল ৫টার মধ্যে হাটবাজারের দোকাপাট বন্ধ, মনিটরিংসহ বিনা কারনে ও স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে গত তিনদিনে আমরা ৪১টি মামলায় ৪৬ জন ব্যক্তিকে ১৫ হাজার ২’শ ৫০ টাকা অর্থদন্ড করেছি।

 

 

Powered by