বাংলাদেশ

দশম এশিয়ান ট্যুরিজম ফেয়ারে যা থাকছে

  প্রতিনিধি ১৯ সেপ্টেম্বর ২০২৩ , ৮:০৩:১০ প্রিন্ট সংস্করণ

দশম এশিয়ান ট্যুরিজম ফেয়ারে যা থাকছে

আগামী ২১ সেপ্টেম্বর থেকে ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হচ্ছে তিন দিনব্যাপী ১০ম এশিয়ান ট্যুরিজম ফেয়ার এবং বাংলদেশ ট্যুরিজম ডেভেলপমেন্ট সামিট। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক সংবাদ সম্মেলনে এ ফেয়ারের আনুষ্ঠিকতা ঘোষণা দেওয়া হয়।

মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলায় প্রবেশমূল্য ৩০ টাকা। কিন্তু অনলাইনে রেজিস্ট্রেশন করলে ছাত্রছাত্রীদের কোনো প্রবেশ মূল্য লাগবে না। প্রবেশ টিকিটের বিপরীতে সবার জন্য রয়েছে র‌্যাফেল ড্র এবং আকর্ষণীয় পুরস্কার। এ বছরের থিম কানেক্টিং রিজিওনাল ট্যুরিজম। মেলার উদ্বোধন করবেন পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলি।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, গত নয় বছরে এশিয়ান ট্যুরিজম ফেয়ার, এ অঞ্চলের ভ্রমণপিপাসু মানুষ, শিল্প ও পর্যটন পেশাদারদের একত্রিত হওয়ার জন্য একটি প্রধান প্ল্যাটফর্ম হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। ২১ থেকে ২৩ সেপ্টেম্বরের মধ্যে হতে যাওয়া এ বছরের এটিএফ ১০ম বার্ষিকী উদযাপন করার কারণে আরও আকর্ষণীয় হওয়ার প্রতিশ্রুতি দিচ্ছে। মেলার পাশাপাশি স্থানীয় পর্যটনের গুরুত্ব অনুধাবন করে বাংলাদেশ ট্যুরিজম ডেভেলপমেন্ট সামিটে (বিটিডিএস) বিভিন্ন সেমিনার এবং আলোচনা সভার আয়োজন করা হয়েছে। বাংলাদেশ, ভারত, চীন, নেপাল, থাইল্যান্ড, শ্রীলঙ্কা, ভিয়েতনাম এবং দুবাইসহ একাধিক দেশের ১৫০টি পর্যটন সংস্থার অংশগ্রহণ করবে।

বক্তারা জানান, এ মেলার অন্যতম সেরা আকর্ষণ হলো শিশুদের অংশগ্রহণ। কারণ তারাই ভবিষ্যতের পর্যটক। শিশুদের উৎসাহ দিতে প্রতি বছর মেলায় একটি বড় আকারের অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এবারও ব্যতিক্রম নেই। এছাড়া ইস্টার্ন ব্যাংক পিএলসি ব্যাংক এবারের মেলার ব্যাংক পার্টনার। স্ট্রাটেজিক পার্টনার হিসেবে বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিআইডিএ) এবং স্কিল পার্টনার হিসেবে ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট অথরিটি (এনএসডিএ)।

আরও খবর

Sponsered content

Powered by