রংপুর

দিনাজপরের হিলিতে বস্তার গুদামে আগুন : ৪৫ হাজার বস্তা ছাই

  প্রতিনিধি ১১ অক্টোবর ২০২০ , ৩:২৪:৫৯ প্রিন্ট সংস্করণ

দিনাজপুর প্রতিনিধি :

দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলিতে একটি চটের বস্তার গুদামে আগুন লেগে প্রায় ৪৫ হাজার পিস পাট ও প্লাস্টিকের বস্তা পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১২ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি করেছে বস্তার মালিক মোফাজ্জল হোসেন মোফা। শুক্রবার দিবাগত রাত ১টার দিকে হাকিমপুর উপজেলার চুড়িপট্টি এলাকায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় গুদামের মালিক মোফাজ্জল হোসেন হাকিমপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেছে। আগুন লাগার সঠিক কারণ জানাতে পারেনি কেউ। তবে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের ধারণা বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে।

স্থানীয় বাসিন্দা রাজন জানান, রাত ১টার দিকে হঠাৎ বিকট শব্দে তার ঘুম ভাঙ্গলে সে বাইরে এসে দেখে বস্তার গুদাম দাউ-দাউ করে জলছে। সে তাৎক্ষনিক ৯৯৯ নাম্বারে ফোন করে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষকে জানায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা পানি দিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।
হিলি ফায়ার সার্ভিস ও সিভিন ডিফেন্সের স্টেশন ইনচার্জ মিজানুর রহমান জানান, বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। গুদামে পাট ও প্লাস্টিকের বস্তা থাকায় আগুন নিয়ন্ত্রণে তাদের কিছুটা বেগ পেতে হয়।

শনিবার ঘটনাস্থল পরিদর্শনকালে হিলি-হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত জানান, গুদামের ভিতর পাটের ও প্লাষ্টিকের বস্তা ছিলো। আগুনে ঘটনা খুবই দুঃখজনক। এতে গুদামের মালিক মোফাজ্জল হোসেন সর্বশান্ত হয়ে পড়েছেন।

আরও খবর

Sponsered content

Powered by