রংপুর

দিনাজপুরে ঠুমরী সঙ্গীত শিল্পীদের নিয়ে মিলন মেলা

  প্রতিনিধি ৮ জুন ২০২২ , ৬:৫৫:১৮ প্রিন্ট সংস্করণ

দিনাজপুর প্রতিনিধি : সম্প্রতি জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত বানারাস ও লাখনোর সবচেয়ে প্রাচীন শাস্ত্রীয় সঙ্গীতের অনুকরণে দিনাজপুরে এই প্রথমবারের মত ঠুমরী সঙ্গীত অনুষ্ঠানের শিল্পীদের দেশ-বিদেশের সঙ্গীত পিপাসু স্রোতাদের অভিনন্দন পাওয়ার পর একটি আভিজাত চাইনিজ রেস্টুরেন্টে বুধবার শিল্পীদের নিয়ে অনুষ্ঠিত হলো মত বিনিময় সভা ও মিলন মেলা।

স্বচ্ছতা ও জবাবদিহীতার আলোকে মতবিনিময় সভায় গত অনুষ্ঠানের প্রতিবেদন পাঠ করেন সুরের আকাশ সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুর সাধক ফরহাদ আহমেদ। প্রধান অতিথি ছিলেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু। বিশেষ অতিথি ছিলেন পাটোয়ারী বিজনেস হাউজের পরিচালক শহিদুর রহমান পাটোয়ার মোহন, রাজ দেবোত্তর এস্টেটের এজেন্ট রণজিৎ কুমার সিংহ।

সভাপতিত্ব করেন প্রবীণ নেতা ও দিনাজপুর নাগরিক উদ্যোগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ। সঞ্চালকের দায়িত্ব পালন করেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের দিনাজপুর কমিটির সাধারণ সম্পাদক হারুন-উর-রশিদ।

 

এসময় ঠুমরী শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন অনুরাধা শর্মা, লক্ষী কান্ত রায়, রেখা সাহা, শিমুল কর্মকার। তালযন্ত্রের শিল্পী পলাশ প্রেম, লটন কুমার সরকার, রতন কুমার দাস। হারমুনিয়াম শিল্পী সুজন কুমার দে। বেহেলা শিল্পী সাগীর আলী খান, বাঁশি শিল্পী সুদেব চন্দ্র রায়, গিটার শিল্পী মিদফাই আহমেদ ও তানপুরা শিল্পী পম্পি সরকার ও সুবর্ণা রায়। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সুরের আকাশ সংগঠনের সদস্য হাবিবুল হক তুষার।

 

 

 

আরও খবর

Sponsered content

Powered by