চট্টগ্রাম

দেবীদ্বারে ১৮ মাসে হিফজ্ সম্পন্ন করলো ১১ বছরের কিশোর

  প্রতিনিধি ১৯ নভেম্বর ২০২৩ , ৪:৪৬:৩৩ প্রিন্ট সংস্করণ

দেবীদ্বারে ১৮ মাসে হিফজ্ সম্পন্ন করলো ১১ বছরের কিশোর

মাত্র আঠারো মাস সময়ে পুরো কোরআন শরিফ মুখস্থ করে বিস্ময় সৃষ্টি করেছে এগারো বছরের কিশোর মুহাম্মদ রিফাতুল ইসলাম । হাফেজ মুহাম্মদ রিফাতুল ইসলাম দেবীদ্বার উপজেলার মোহাম্মদপুর নুরানিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থী। কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার মোকাম গ্রামের প্রবাসী মোহাম্মদ বাবুল হোসেন ও মোসাম্মদ রহিমা বেগমের ছেলে এই বিস্ময় বালক। হাফেজ মুহাম্মদ রিফাতুল ইসলাম দুই ভাই দুই বোন এর মধ্যে সবার বড়।

শনিবার (১৮ নভেম্বর) মোহাম্মদপুর নুরানিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায়  হাফেজ মুহাম্মদ রিফাতুল ইসলামকে মোহাম্মদপুর মানব কল্যাণ ফাউন্ডেশন এর পক্ষ থেকে ফাউন্ডেশন এর সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আবুল হোসেন ও  উক্ত ফাউন্ডেশনের সেক্রেটারী সাংবাদিক মোঃ শাহজালাল এ উপলক্ষে হাফেজ মুহাম্মদ রিফাতুল ইসলামকে সম্মাননা স্বারক উপহার দেওয়া হয়।

উক্ত মাদ্রাসার মোহতামীম হাফেজ মুফতি এনামুল হাসান ফরহাদ বলেন, স্বাভাবিকভাবে একজন শিক্ষার্থীর পূর্ণ কোরআন হেফজ করতে কমপক্ষে দুই থেকে আড়াই বছর সময় প্রয়োজন। সেখানে আল্লাহতায়ালার রহমতে হাফেজ মুহাম্মদ রিফাতুল ইসলাম মাত্র আঠারো মাসে সম্পূর্ণ কোরআন হেফজ করে শেষ করেছে। এটি আল্লাহতায়ালার বিশেষ রহমত ও মহাগ্রন্থ আল কোরআনের বিশেষ মুজিজা।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোহাম্মদপুর নুরানিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার সেক্রেটারী মোঃ আলী আহমদ, অত্র মাদ্রাসার কোষাধ্যক্ষ মাওলানা আব্দুছ ছামাদ, মোঃ হাফিজ উদ্দিন মাষ্টার,হাফেজ মাসুদুর রহমান,মাওলানা নুরুল আমীনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীদের অভিবাবকগণ।

মেধাবী এই হাফেজের বাবা মুহাম্মদ বাবুল হোসেন তার ছেলের উজ্জ্বল ভবিষ্যৎ কামনায় সবার কাছে দোয়া চেয়েছেন।

Powered by