দেশজুড়ে

নজরুল বিশ্ববিদ্যালয় এলাকায় ৩৩ শতাংশ মেস ভাড়া মওকুফের সিদ্ধান্ত

  প্রতিনিধি ২৫ জুন ২০২০ , ৭:৫৯:০৮ প্রিন্ট সংস্করণ

নজরুল বিশ্ববিদ্যালয় এলাকায় ৩৩ শতাংশ মেস ভাড়া মওকুফের সিদ্ধান্ত

ত্রিশাল (ময়মনসিংহ)প্রতিনিধি : ময়মনসিসংহের ত্রিশালে স্থাপিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববাদ্যালয় এলাকায় চলমান করোনা সমস্যায় মানবিক বিবেচনায়   ৩৩শতাংশ  ভাড়া মওকুফ করলেন সকল মেস মালিকেরা। ২৫জুন বিকেলে ত্রিশাল উপজেলা পরিষদ সভাকক্ষে এই সিদ্ধান্ত হয়।
এসময় উপস্থিত ছিলেন, ত্রিশাল পৌরসভার সফল মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ,  উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান,সহকারী কমিশনার (ভূমি) ত্রিশাল তরিকুল ইসলাম তুষার,বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মোঃ নজরুল ইসলাম,ছাত্র উপদেষ্টা ও সহযোগী অধ্যাপক  ড. শেখ সুজন অালী, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব, পৌরসভার ১নংওয়ার্ড কাউন্সিলর রেজাউল করিম সেলিম, বিশ্ববিদ্যালয় মেস মালিক সমিতির সাধারণ সম্পাদক উজ্জল আকন্দ, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রনিসহ মেস মালিক সমিতি ও স্থানীয় সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।
উল্লেখ্য, গত প্রায় চার মাস যাবৎ দেশে নভেল করোনার আতংক ও সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এর প্রতিরোধে সরকার দেশে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করলে নজরুল বিশ্ববিদ্যালয়ও বন্ধ ঘোষণা করা হয়। সময়ের দীর্ঘতম এই বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার  ছাত্র-ছাত্রীরা বিশ্ববিদ্যালয় এলাকায় বসবাসকারী ব্যক্তি মালিকানা মেস গুলোতে তালা দিয়ে যার যার বাড়িতে চলে যায়।
দেশের এই দুর্দিনে মানবিক বিবেচনায় নজরুল বিশ্ববিদ্যালয় এলাকায় মেস মালিক সমিতি সকল ছাত্র-ছাত্রীদের কথা চিন্তা করে প্রথমে ১মাসের ভাড়া মওকুফ করেন । এই সিদ্ধান্তটি অসম্পর্ণ থাকলে   পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম অানিছুজ্জামান আনিছের উদ্যোগে আনুষ্ঠানিক আলোচনার  জন্য আহবান জানানো হয়। মেয়রের আহবানে সাড়া দিয়ে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনার আয়োজন করা হয়।  মেয়র ও উপজেলা নির্বাহী অফিসার দ্বয়ের প্রস্তাবের ভিত্তিতে উভয় পক্ষের ফলপ্রসূ আলোচনায় করোনাকালীন সময়ের জন্য ৩৩শতাংশ ভাড়া মওকুফের বিষয়টি চূড়ান্ত হয়।
পরে মেস মালিক সমিতির সভাপতি প্রকৌশলী লূৎফর রহমানের সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান,  সারাদেশ যখন করোনা প্রতিরোধে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছে এখানে আমরাও আমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের কথা বিবেচনা করে ৩৩শতাংশ ভাড়া মওকুফ করেছি যা প্রতি তিন মাসে প্রায় ২কোটি টাকার সমপরিমান।
মেস মালিক সমিতির সাধারণ সম্পাদক উজ্জল আকন্দ বলেন,বিশ্ব বিদ্যালয় এলাকায় ব্যক্তি মালিকানা মেস গুলোতে প্রতি মাসে প্রায় ২কোটি টাকা আসে।মানবিক দিক বিবেচনা করে ছাত্র-ছাত্রীদের জন্য আমরা ৩৩শতাংশ ভাড়া মওকুব করে দিয়েছি। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা লগ্ন থেকে আমাদের সহযোগীতা ছিল এবং সবসময় সহযোগীতা অব্যাহত থাকবে।

Powered by