রাজশাহী

নন্দীগ্রামে মাঠ দখল করে কাঠের ব্যবসা

  প্রতিনিধি ২৬ মে ২০২১ , ৮:৪৫:৪৩ প্রিন্ট সংস্করণ

মাঠ দখল করে কাঠের ব্যবসা

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি :

বগুড়ার নন্দীগ্রাম পৌরসভার ওমরপুরহাটে খেলার মাঠ দখল করে কাঠের ব্যবসা করছেন স্থানীয় কয়েকজন ব্যবসায়ী। এতে এলাকার শিক্ষার্থী ও স্থানীয়রা যুবকরা খেলাধুলা করতে পারছেন না। মাঠে ফেলে রাখা এসব গাছের বিভিন্ন অংশের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনার আশঙ্কা থেকে মাঠেই নামছেন না তারা।

স্থানীয়রা জানান, নন্দীগ্রাম পৌরসভার ওমুপুরহাটে খেলার মাঠটি একমাত্র খেলার মাঠ। দীর্ঘদিন থেকে এ মাঠটিতে বছরজুড়ে ফুটবল, ভলিবল, ক্রিকেট, ব্যাডমিন্টন টুর্নামেন্টসহ গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগীতা এবং বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে। কিন্তু এই খেলার মাঠটি দীর্ঘদিন ধরে স্থানীয় ৩০ থেকে ৪০ জন ব্যবসায়ীরা গাছ ও কাঠ রেখে তাদের ব্যবসা পরিচালনা করে আসছে। এতে মাঠের খেলাধুলার পরিবেশ নষ্ট করছে। আর কাঠ ব্যবসায়ীদের একাধিকবার ডেকে এনে তাদের সরে যেতে বললেও ব্যবসায়ীরা কোনো কর্নপাত করছেন না।

ওই মাঠে খেলাধুলা করা এক যুবক বলেন, এই মাঠে এলাকার শিক্ষার্থীসহ যুবকরা ফুটবল, ক্রিকেট ও ব্যাডমিন্টন খেলতাম। কিন্তু মাঠের মধ্যে কাঠ রাখায় এখন আর খেলতে পারছি না। এখন খেলতে গেলে ব্যবসায়ীরা কাঠ রাখার কারণে নিয়মিত দুর্ঘটনার শিকার হতে হয়।
কাঠ ব্যবসায়ী হাসান আলী বলেন, মাঠের এক পাশে কাঠ রাখা হয়েছে। এখান থেকে কাঠ বেঁচাকেনা আমার মতো সবাই করে। তিনি মাঠ দখল করেননি বলেও দাবি করেন। নন্দীগ্রাম পৌরসভার মেয়র আনিছুর রহমান বলেন, কাঠ ব্যবসায়ীরা ১৫ দিনের সময় নিয়েছে। তারপরেও মাঠে কোন ব্যবসায়ী কাঠ রাখে, তাহলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by