দেশজুড়ে

নাটোর-৪ উপনির্বাচন: এমপি মনোনয়ন পেলেন ডা. সিদ্দিকুর

  প্রতিনিধি ১৬ সেপ্টেম্বর ২০২৩ , ৬:২২:৪৪ প্রিন্ট সংস্করণ

নাটোর-৪ উপনির্বাচন: এমপি মনোনয়ন পেলেন ডা. সিদ্দিকুর

নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের উপ-নির্বাচনে কে পাবেন আওয়ামীলীগের মনোনয়ন তা নিয়ে সর্বস্তরের জল্পনা-কল্পনা ও আশঙ্কার পরিসমাপ্তি ঘটলো।

আওয়ামীলীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ১৭ জন প্রার্থী থেকে যাচাই বাচাই করে নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন দেয়া হয় নাটোর জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য-জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. মো. সিদ্দিকুর রহমান পাটোয়ারীকে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গণভবনে অনুষ্ঠিত সংসদীয় মনোনয়ন বোর্ড সভা শেষে সভাপতি শেখ হাসিনার স্বাক্ষরিত দলের মনোনয়নপত্রটি গ্রহণ করেন ডা. সিদ্দিকুর রহমান। এদিকে ৫০ বছর পর বড়াইগ্রাম উপজেলা থেকে প্রার্থী মনোনয়ন দেওয়ায় উচ্ছ্বসিত বড়াইগ্রামবাসী। পেশায় চিকিৎসক হওয়ায় সেবাব্রতী মানসিকতাসম্পন্ন ক্লিন ইমেজের এই প্রার্থীকে মনোনয়ন দেওয়ায় সাধারণ মানুষের মধ্যে সন্তুষ্টির চিত্র ফুটে উঠেছে।

নাটোর-৪ আসনে ১৯৭৩ সালে প্রথম জাতীয় নির্বাচনে বড়াইগ্রামের রফিকউদ্দিন সরকার নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হন। দ্বিতীয় জাতীয় নির্বাচনে গুরুদাসপুরের এ্যাডভোকেট দিল মোহাম্মদ (বিএনপি), তৃতীয় ও চতুর্থ নির্বাচনে একই উপজেলার আবুল কাশেম সরকার (জাতীয় পার্টি), যষ্ঠ নির্বাচনে বড়াইগ্রামের অধ্যক্ষ মো. একরামুল আলম (বিএনপি), অষ্টম নির্বাচনে গুরুদাসপুরের মোজাম্মেল হক (বিএনপি), পঞ্চম, সপ্তম, নবম, দশম ও একাদশ নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস (আওয়ামীলীগ) নির্বাচিত হন।

গত ৩০ আগস্ট সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস মারা গেলে এই আসনটি শূন্য হয় এবং এর প্রেক্ষিতে নির্বাচন কমিশনের ঘোষিত তফশীল অনুযায়ী ১১ অক্টোবর উপ-নির্বাচনের দিন ধার্য্য করা হয়।বড়াইগ্রাম কেন্দ্রীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক সুরুজ আলী বলেন, ‘বড়াইগ্রাম উপজেলা থেকে মনোনয়ন চাই’ স্থানীয় জনগণ দীর্ঘ বছর ধরে এই দাবি করে আসছিলো। অবশেষে জনগণের এ প্রাণের দাবি পূরণ হলো।
এদিকে মনোনয়ন পাওয়ার পর শনিবার সকাল সাড়ে ৭টার দিকে ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। পরে বিকাল ৪টার দিকে গুরুদাসপুর-বড়াইগ্রাম নির্বাচনী এলাকায় পোঁছালে বিপুল পরিমাণ নেতা-কর্মী ও সর্বস্তরের জনগণ ফুলের শুভেচ্ছা দিয়ে সিদ্দিকুর রহমানকে স্বাগত জানান।

ঘোষিত তফশীল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ সেপ্টেম্বর, বাছাই ১৮ সেপ্টেম্বর, ভোট গ্রহণ ১১ অক্টোবর। সিসি ক্যামেরা বিহীন ভোট কেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আরও খবর

Sponsered content

Powered by