চট্টগ্রাম

নারী উদ্যোক্তা সংগঠন ‘বিজয়ী’র কমিটি গঠন: সভাপতি রুবি, সম্পাদক তানিয়া

  প্রতিনিধি ২৯ মার্চ ২০২২ , ৯:১০:০৬ প্রিন্ট সংস্করণ

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি: “আমরা নহে দেবী, নহে সামান্য নারী, আমরা নারী আমরাই পারি, আমরাই বিজয়ী” এই স্লোগানকে ধারণ করে ‘বিজয়ী’ নামের নারী উদ্যোক্তা সংগঠনের নতুন কমিটি সূচনা করা হয়েছে।

স্বাধীনতার মাসের তাৎপর্যতা বিবেচনা করে বিভিন্ন নারী উদ্যোক্তাদের নিয়ে শুক্রবার সকালে ইলিশের বাড়ি খ্যাত চাঁদপুরের পুরান বাজার এলাকায় এক কার্যকরী সভায় সম্মতিক্রমে সভাপতি হিসেবে খালেদা ইয়াসমিন রুবি এবং প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক তানিয়া ইশতিয়াক খানকে নির্বাচিত করা হয়।

এসময় গ্রীন বাংলা নিউজের সম্পাদক ও বিজয়ী এর উপদেষ্টা আশিক খান, সুরাইয়া বেগম সহ গন্যমান্যরা উপস্থিত ছিলেন। সংগঠনটির মূল উদ্যোক্তা তানিয়া ইশতিয়াক খানের সঞ্চালনায় খালেদা ইয়াসমিন রুবি, ফাতেমা আক্তার, শিউলি আক্তার, রাবেয়া আক্তার সহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

কমিটির অন্যান্য নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি ইসরাত চৌধুরী,যুগ্ন সাধারণ সম্পাদক সাজিয়া ইসতিয়াক, দপ্তর ও কোষাধ্যক্ষ শাহানাজ। পরবর্তীতে বাকী সদস্যদের নিয়ে পূনাঙ্গ কমিটি করা হবে বলে জানান নেতৃবৃন্দ।

এছাড়া উপজেলা গুলোকে সুসংগঠিত করার লক্ষে হাজীগঞ্জ উপজেলা কমিটির সভাপতি ফাতেমা আক্তার ও সাধারণ সম্পাদক শিউলি আক্তার এবং ফরিদগঞ্জ উপজেলা কমিটির সভাপতি রাবেয়া আক্তার ও সাধারণ সম্পাদক ফাতেমাকে ঘোষণা দেন বিজয়ী’র মূল উদ্যোক্তা তানিয়া ইশতিয়াক খান। আগামী ১ মাসের মধ্যে পূনাঙ্গ কমিটি করা হবে বলে জানান তিনি।

তানিয়া খান বলেন- নারীদের তৈরি পণ্য প্রদর্শন ও বিপণনের সুযোগ করে দেয়ার মাধ্যমে আত্মনির্ভরশীল ও আর্থিক স্বাবলম্বী করা। বিভিন্ন ট্রেনিং প্রোগ্রামের ব্যবস্থা করে নিজেদের এবং নারী উদ্যোক্তাদেরকে বিভিন্ন বিষয়ে পারদর্শী করার ব্যবস্থা করা। নারীরা নিজ পরিচয়ে সমাজে পরিচিত হয়ে সমাজের সকল ভাল কাজে সমানভাবে কাজ করবে। খুব কম সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করে অভিষেক অনুষ্ঠান করে বিভিন্ন নারী উদ্যোকাদের উদ্যোক্তা হওয়ার গল্প ম্যাগাজিন আকারে প্রকাশ করা হবে এবং সেরা জীবন থেকে নেওয়া বাস্তব শিক্ষনীয় গল্পগুলোকে পুরুষ্কারিত করা হবে। সকল নারী উদ্যোক্তাদের পন্যের বিশদ বিবরনসহ বিভিন্ন ম্যাগাজিন বই বের করা হবে। এতে উদ্যোক্তা ও ক্রেতারা সহজেই তাদের পন্য ও মূল্য আদান প্রদান করতে পারবে।

এসময় নবনির্বাচিত সভাপতি খালেদা ইয়াসমিন রুবি বলেন চাঁদপুরের নারীদের ভাগ্য পরিবর্তনে কাজ করবে বিজয়ী। আমি বিজয়ী’র সাথে আছি একসাথে কাজ করে যাবো ইনশাআল্লাহ।

‘বিজয়ী’ প্রথমে চাঁদপুর জেলা থেকে পর্যায়ক্রমে সমগ্র দেশব্যাপী একটি নারীবান্ধব আলাদা বিপণন ও প্রশিক্ষন নেটওয়ার্ক গড়ে তুলবে বলে জানান নেতৃবৃন্দ।

 

আরও খবর

Sponsered content

Powered by