দেশজুড়ে

নেলসন ম্যান্ডেলা অ্যাওয়ার্ড পেয়েছেন সাংবাদিক হাবিবুর রহমান

  প্রতিনিধি ২৭ জানুয়ারি ২০২৪ , ২:৩৩:৪৪ প্রিন্ট সংস্করণ

নেলসন ম্যান্ডেলা অ্যাওয়ার্ড পেয়েছেন সাংবাদিক হাবিবুর রহমান

সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য নেলসন ম্যান্ডেলা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড -২০২৩ পেয়েছেন সিনিয়র সাংবাদিক চাটখিল প্রেস ক্লাব সভাপতি মো. হাবিবুর রহমান। শুক্রবার বিকেলে রাজধানীর তোপখানা রোডের হোটেল এশিয়া এন্ড রিসোর্টে এক অনুষ্ঠানের মাধ্যমে স্বেচ্ছাসেবী সংগঠন ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশন এই এ্যাওয়ার্ড প্রদান করে।

ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশন বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ.টি.এম মমতাজুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন।

বিশেষ অতিথি ছিলেন সাবেক অর্থ সচিব পীরজাদা শহীদুল হারুন, নতুনধারা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. সাদী -উজ জামান প্রমুখ। সভা শেষে বিশিষ্টজনদের নেলসন ম্যান্ডেলা ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড-২০২৩ প্রদান করা হয়। এতে সাংবাদিকতায় বিশেষ অবদানে জন্য সাংবাদিক মো. হাবিবুর রহমান এই অ্যাওয়ার্ডে ভূষিত হন। তার পক্ষে তার ছেলে সাংবাদিক মো. আরিফুর রহমান এই এ্যাওয়ার্ড গ্রহণ করেন।

উল্লেখ্য সাংবাদিক মো. হাবিবুর রহমান দীর্ঘ ৪৫বছর যাবৎ সাংবাদিকতা পেশায় নিয়োজিত রয়েছেন। তিনি জাতীয় গণমাধ্যম পিআইবি কর্তৃক রাষ্ট্রীয় স্বীকৃত একজন সাংবাদিক। তিনি সাংবাদিকতায় ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য গত ২বছরে ১১টি জাতীয় ও নেপাল, ভারত, থাইল্যান্ড থেকে ৪টি আন্তর্জাতিক মানের পুরস্কার গ্রহণ করেন। তার এই সাফল্যে দেশ-বিদেশ থেকে বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ তাকে অভিনন্দন জানিয়েছেন।

Powered by