দেশজুড়ে

নোবিপ্রবিতে মাইক্রোসফট সার্টিফায়েড প্রশিক্ষণার্থীদের সনদ প্রদান

  প্রতিনিধি ২৯ ফেব্রুয়ারি ২০২৪ , ৬:৩৪:২২ প্রিন্ট সংস্করণ

নোবিপ্রবিতে মাইক্রোসফট সার্টিফায়েড প্রশিক্ষণার্থীদের সনদ প্রদান

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীদের জন্য মাইক্রোসফটের উদ্যোগে নোবিপ্রবি ও স্পৃহা বাংলাদেশ এর যৌথ আয়োজনে পরিচালিত “নার্সারিং কমিউনিটি” শীর্ষক প্রকল্পের অধীনে মাইক্রোসফট সার্টিফায়েড সিস্টেম ইঞ্জিনিয়ার প্রশিক্ষণ সম্পন্নকারীদের সনদ প্রদান কর হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-২ এর সেমিনার কক্ষে উক্ত প্রশিক্ষণে সফলভাবে উত্তীর্ণ গ্র্যাজুয়েটদের সনদপত্র প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

নোবিপ্রবি সাইবার সেন্টারের পরিচালক (ভারপ্রাপ্ত) এ আর এম মাহমুদুল হাসান রানার সভাপতিত্বে ও সাইবার সেন্টারের সহকারী পরিচালক মো.ইফতেখারুল আলম ইফাতের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিন এবং মাইক্রোসফটের পার্টনার স্পৃহা বাংলাদেশ ফাউন্ডেশনের সিনিয়র পরিচালক অজয় কুমার বসু।

প্রধান অতিথির বক্তব্যে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, “আমাদের ছাত্র-ছাত্রীরা প্রশিক্ষণ নিয়েছে এবং সনদ অর্জন করেছে এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের। প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু প্রশিক্ষণ গ্রহণ করলেই চলবেনা। এই জ্ঞানের চর্চা অব্যাহত রাখতে হবে এবং বাস্তব জীবনে কাজে লাগাতে হবে। আমি আশা করবো এ ধরনের প্রশিক্ষণ আগামীতেও চলমান থাকবে।

প্রশিক্ষণে নোবিপ্রবির পক্ষে সাইবার সেন্টারের পরিচালক ও সিএসটিই বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান রানা, নোবিপ্রবি সাইবার সেন্টারের সহকারী পরিচালক ও আইআইটি বিভাগের সহকারী অধ্যাপক মো. ইফতেখারুল আলম ইফাত ভলানটিয়ার প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন এবং ইন্টারন্যাশনাল কো-অপারেশান ও কোলাবোরেশান অফিস-(ICCC) উক্ত কার্যক্রমের সমন্বয়কের দায়িত্ব পালন করে।

নোবিপ্রবি বিএমএস বিভাগের ০১জন, সমাজবিজ্ঞান বিভাগের ০৩জন, ইংরেজি বিভাগের ০৩জন, সমুদ্রবিজ্ঞান বিভাগের ০৪জন, এফটিএনএস বিভাগের ০৩জন এবং পরিবেশ বিজ্ঞান বিভাগের ০২ জন শিক্ষার্থী উক্ত প্রশিক্ষণ গ্রহণের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছিলেন।উল্লেখ্য, গত ১১ এপ্রিল ২০২৩ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে ট্রেজারার অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এবং মাইক্রোসফট এর পার্টনার স্পৃহা বাংলাদেশ ফাউন্ডেশনের সিনিয়র পরিচালক অজয় কুমার বোস প্রশিক্ষণ প্রদানের চুক্তিতে স্বাক্ষর করেন।

আরও খবর

Sponsered content

Powered by