আন্তর্জাতিক

পাকিস্তানে আগুন দিয়ে ধ্বংস করা হিন্দু মন্দির পুনর্নির্মাণের নির্দেশ

  প্রতিনিধি ২ জানুয়ারি ২০২১ , ৩:১৮:৫৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

পাকিস্তানের হামলা চালিয়ে আগুন দিয়ে ধ্বংস করা হিন্দু মন্দির পুনর্নির্মাণের ঘোষণা করেছে খাইবার-পাখতুনখোয়া প্রদেশের সরকার। সরকারি কর্তৃপক্ষগুলোকে মন্দিরের পুনর্নির্মাণের সুনিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন খাইবার-পাখতুনখোয়ার মুখ্যমন্ত্রী মাহমদ খান।

এরই মধ্যে মন্দিরে হামলার ঘটনায় তিন উল্লেখযোগ্য ধর্মীয় নেতাসহ ৪৫ জনকে গ্রেফতার করা হয়েছে। খাইবার-পাখতুনখোয়া পুলিশের কর্মকর্তা সানাউল্লাহ আব্বাসি জানিয়েছেন, মন্দিরে হামলার ঘটনার এফআইআর দায়ের হয়েছে এবং ঘটনার তদন্ত চলছে। এফআইআরে অনন্ত ৩৫০ জনের নাম রয়েছে। ভিডিও ক্লিপ ও স্থিরচিত্রের সাহায্যে হামলাকারীদের চিহ্নিত করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন তিনি।

এর আগে বুধবার (৩০ ডিসেম্বর) পাকিস্তানের খাইবার-পাখতুনখোয়া প্রদেশের কারাক জেলায় এক দল জনতা  শ্রী পরমহংসজী মহারাজ মন্দিরে  হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয়। পাকিস্তানের হিন্দু ধর্মাবলম্বীদের কাছে ওই ধর্মস্থানটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ২০১৫ সালে দেশটির সুপ্রিম কোর্ট প্রাদেশিক সরকারকে মন্দিরটি পুনর্বহাল ও পুনর্নির্মাণের নির্দেশ দিয়েছিল। এদিকে পাকিস্তানের ক্ষমতাসীন দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) স্থানীয় নেতারা হামলার তীব্র নিন্দা করেছে।

সূত্র: আলজাজিরা

আরও খবর

Sponsered content

Powered by