বরিশাল

পাথরঘাটায় ইউনিয়ন বিএনপি’র ১২ নেতার পদত্যাগ

  প্রতিনিধি ২২ ফেব্রুয়ারি ২০২৩ , ৭:১৮:১২ প্রিন্ট সংস্করণ

সাকিল আহমেদ,পাথরঘাটা বরগুনা প্রতিনিধি :


বরগুনার পাথরঘাটায় টাকা খেয়ে রাতের আঁধারে ইউনিয়ন বিএনপির আহবায়ক কমিটি দিয়েছে বলে অভিযোগ করেছে কাঠালতলী ইউনিয়ন বিএনপির ১২ নেতাকর্মী। বুধবার বিকাল সাড়ে পাঁচটার দিকে কাঠালতলী ইউনিয়ন বিএনপির কার্যালয় সংবাদ সম্মেলনের মাধ্যমে পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির বিরুদ্ধে এ অভিযোগ করেছেন তারা। সংবাদ সম্মেলন বিএনপির ১২ নেতাকর্মীরা ঐ আহবায়ক কমিটি থেকে পদত্যাগ করেন।

সদ্য ঘোষিত কমিটি থেকে পদত্যাগকারী নেতারা হলেন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইদুর রহমার, যুগ্ম আহ্বায়ক মোঃ মিজানুর রহমান, যুগ্ম আহ্বায়ক আব্দুল মন্নান মুন্সী, যুগ্ম আহ্বায়ক মোঃ দুলাল, ১নং সদস্য মোঃ জাকির হোসেন মুন্সী, ৯নং সদস্য মোঃ সুমন মিয়া, ১০নং সদস্য শাহ্ জালাল, ১১নং সদস্য মোঃ ছগির হোসেন, ১২নং সদস্য মোঃ জাফর হাওলাদার, ১৩নং সদস্য মোসাঃ মালা বেগম, ১৪নং সদস্য মোঃ ছগির হোসেন, ১৫নং সদস্য মোঃ আবু ছালেহ।

পদত্যাগ কারী যুগ্ন আহবায়ক মিজানুর রহমান বলেন, গত ২১ ফেব্রুয়ারি কাঁঠালতলি বিএনপির নেতাকর্মীদের অজান্তে ১৫ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। কাঁঠালতলী ইউনিয়ন বিএনপি পাথরঘাটা উপজেলার মধ্যে সবচেয়ে শক্তিশালী অবস্থানে আছে । দলের দুর্বিষহ সময়ের মধ্যেও এই ইউনিয়ন-বিএনপি কাজ করে যাচ্ছে। এই ইউনিয়ন কমিটি রাতের আধারে টাকার বিনিময়ে সম্মেলন না করেই ঘোষণা হবে এটা মানা যায় না। যারা কোনো দিন দলের সঙ্গে যোগাযোগ করেনি, দলীয় কার্যালয়ে আসেনি তাদের নেতৃত্বে ইউনিয়ন বিএনপি পরিচালিত হতে পারে না। তাই ১৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি থেকে ১২ জন পদত্যাগ করেছি।

এ বিষয়ে পাথরঘাটে উপজেলা বিএনপি’র আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক জানান, কমিটি ঘোষণায় অর্থ লেনদেনের কোন ঘটনা ঘটেনি। যারা ত্যাগী তাদেরকেই আহ্বায়ক কমিটিতে মূল্যায়ন করা হয়েছে। এছাড়াও যাকে আহ্বায়ক করা হয়েছে তিনি এর আগেও ইউনিয়ন বিএনপির সভাপতি ছিলেন। যা অন্যান্য সদস্যদের মনঃপুত না হওয়ায় তারা দলের মধ্যে ভাঙ্গন তৈরি করছে।

আরও খবর

Sponsered content

Powered by