বরিশাল

পাথরঘাটায় উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত

  প্রতিনিধি ১৭ ডিসেম্বর ২০২১ , ৭:২০:৫৮ প্রিন্ট সংস্করণ

সাকিল আহমেদ, পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি:

বরগুনার পাথরঘাটায় অনলাইন হাটবাজারের উদ্যোক্তা সম্মেলন ২০২১ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা এগারোটার দিকে পাথরঘাটা সংকল্প ট্রাস্টের অডিটোরিয়াম রুমে কেক কেটে এ সম্মেলনের উদ্বোধন করা হয়। এসময় সেরা উদ্যোক্তাদের ক্রেস্ট প্রদান করা হয়।

উদ্যেক্তা নুসরাত জাহানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পাথরঘাটা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারবেন।এতে বিশেষ অতিথি ছিলেন নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুর রহমান জুয়েল, পাথরঘাটা নিউজের সম্পাদক তারিকুল ইসলাম কাজি রাকিব, ইসমাইল সিকদার এসমে, রেজাউল ইসলাম রাজু, আল-আমিন ফোরকান প্রমুখ।

এতে স্পন্সর হিসেবে ছিলেন নির্মাণাধীন কনস্ট্রাকশন এবং মিডিয়া পার্টনার হিসেবে ছিলেন স্থানীয় অনলাইন পোর্টাল ‘পাথরঘাটা নিউজ’ ও ‘প্রিয় পাথরঘাটা’ গ্রুপ। এতে ট্রেইনার ছিলেন সুলতানা পলি।

আয়োজকরা জানান, করণা মহামারীর মধ্যে পাথরঘাটা অনলাইন হাট-বাজার প্রথমবারের মতো ২০২০ সালের শুরুর দিকে পাথরঘাটার প্রায় সাড়ে পাঁচ হাজার সদস্য নিয়ে কাজ শুরু করে। এতে প্রায় শতাধিক উদ্যোক্তা কাজ করে সাবলম্বী হয়েছে। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভিন জানান, পাথরঘাটার এই অনলাইন হাটবাজারের উদ্যোক্তারা আধুনিক ডিজিটাল বাংলাদেশ গড়ার মাইলফলক হিসেবে কাজ করবে। উপকূলীয় পাথরঘাটার এই অজপাড়া গাঁয়ে এমন একটি অনলাইন হাট-বাজার চালু হবে যা ভাবাও ছিল দুষ্কর। কিন্তু শতাধিক তরুণ উদ্যোক্তারা তা বাস্তবে প্রতিফলন দেখিয়েছে।

উদ্যোক্তা খান মোহাম্মদ ফরহাদ জানান, পাথরঘাটায় আমরাই অনলাইন হাট-বাজার নামে সর্বপ্রথম অনলাইন গ্রুপ চালু করেছিলাম। এতে অনলাইনে অনেক চাহিদা পাচ্ছি। ক্রেতাদেরকে তাদের চাহিদা অনুযায়ী মানসম্মত প্রোডাক্ট পৌঁছে দিতে পেরে তাদের বিশ্বাস অর্জন করতে পেরেছি।

 

 

আরও খবর

Sponsered content

Powered by