বরিশাল

পাথরঘাটায় দিনেও জ্বলছে ল্যাম্পপোষ্টের বাতি

  প্রতিনিধি ২৬ জুলাই ২০২২ , ৮:০২:৩৫ প্রিন্ট সংস্করণ

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি:
বরগুনার পাথরঘাটায় সকাল পেরিয়ে দুপুর গড়ালেও বন্ধ হয়নি পৌরসহরের ল্যাম্পপোষ্টের বাতি। সোমবার পৌরসভার বিভিন্ন এলাকা ঘুরে এ চিত্র দেখা গিয়েছে। তবে পাথরঘাটা পৌরসভা কতৃপক্ষের দাবি, বৃষ্টিজনিত সমস্যার কারণে বিদ্যুৎ লাইনে সমস্যা দেখা দিয়েছ। এ সমস্যার কারণে ল্যাম্পপোষ্টের বাতিগুলো জ্বলছে।

দুপুর দেড়টায় পাথরঘাটা পৌর শহরের সব কয়টি সড়ক ঘুরে দেখা যায় প্রতিটি ল্যামপোস্টে জ্বলছে সাদা বাতি। জানা যায় রাতের বেলা জ্বলে থাকা এই বাতিগুলো দুপুর গড়ালেও বন্ধ হয়নি। জ্বালানি সাশ্রয়কে কেন্দ্র করে একদিকে সরকারের পক্ষ থেকে দেয়া হয়েছে লোডশেডিংয়ের মন্ত্র। অন্যদিকে মাঝ রাতেও পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায় দেখা যায় আলোর ঝলকানি। এতে বাদ যায়নি সরকারি ভবন ও তাদের লাইটিং সাইনবোর্ড সহ বেসরকারি ব্যাংক বিমা ও ব্যবসা প্রতিষ্ঠান। এমনকি রাতে চলাচলের সুবিধা ও নিরাপত্তার স্বার্থে ব্যবহৃত ল্যাম্পপোষ্টে সকাল গড়িয়ে দুপুরেও জ্বলছে বাতি।

অযাচিত এ অপচয়ের ভিড়ে অনিয়ন্ত্রিত লোডশেডিংয়ে সারাদেশের মানুষের যেন ভোগান্তির শেষ নেই। এদিকে বরগুনা জেলা লোডশেডিং এর আওতা মুক্ত থাকলেও তা শুধুমাত্র কাগজে-কলমেই। যখন খুশি তখন বিদ্যুৎ চলে যায়।

স্থানীয় কাউন্সিলর রফিকুল ইসলাম কাঁকন ভোরের দর্পনকে জানান, যখন বিদ্যুৎ সাশ্রয়ের ইস্যুতে সরকার অনিয়ন্ত্রিত লোডশেডিং দিচ্ছে, সেসময় জনগনের ট্যাক্সের টাকার এমন অপচয় মেনে নেয়া যায় না।

পাথরঘাটা পৌরসভার বিদ্যুৎ বিভাগের দায়িত্বরত মোহাম্মদ ফরিদ মিয়া ভোরের দর্পনকে জানান, পল্লী বিদ্যুতের মেইন লাইনের সাথে পৌর শহরের রোড লাইনের সংযোগ মিলে যাওয়ায় লাইনের সুইচ অফ করেও লাইট বন্ধ করা সম্ভব হয়নি। এ বিষয়ে সমাধানে পল্লী বিদ্যুৎ এবং পৌরসভার কাজ চলছে।

পাথরঘাটা লোডশেডিংয়ের আওতায় বাহিরে থাকলেও একাধিকবার লোডশেডিংয়ের কারণ জানতে চাইলে পাথরঘাটা পল্লী বিদ্যুৎকেন্দ্রের লাইন ম্যান মোহাম্মদ হাসান ভোরের দর্পনকে জানান, যেহেতু উপজেলার প্রত্যন্ত অঞ্চলে শতভাগ বিদ্যুতায়ন রয়েছে। সে কারণে কোথাও লাইনে সমস্যা হলে বিদ্যুৎ বন্ধ করে দিতে হয়। এছাড়াও ৩২ কেবি লাইনে সমস্যার কারণে বিভিন্ন সময় লোডশেডিং দিতে হচ্ছে।

পল্লী বিদ্যুতের ডিজিএম আব্দুস সালাম ভোরের দর্পনকে জানান, বর্তমানে জ্বালানির সাশ্রয় করা ছাড়া বিকল্প কোন উপায় নেই। দেশের স্বার্থে এবং নিজের স্বার্থেই সবাইকে সচেতন হয়ে প্রয়োজনের অতিরিক্ত বিদ্যুৎ ব্যবহার না করতে পরামর্শ দিয়েছেন।

 

আরও খবর

Sponsered content

Powered by