বরিশাল

পাথরঘাটায় বিএনপির সাথে যুবলীগ ও ছাত্রলীগের হামলা, আহত ১২

  প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০২৩ , ৬:০৭:১৯ প্রিন্ট সংস্করণ

সাকিল আহমেদ, পাথরঘাটা বরগুনা প্রতিনিধি :

বরগুনার পাথরঘাটায় বিএনপির কর্মসূচিতে বিচ্ছিন্নভাবে হামলার ঘটনা ঘটেছে। বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা করেছে যুবলীগ ও ছাত্রলীগের নেতারা। এ হামলার ঘটনায় বিএনপি’র ১২ নেতাকর্মী আহত হয়েছে বলে জানিয়েছে পাথরঘাটা উপজেলা বিএনপি’র আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক।

শনিবার সকাল দশটা থেকে এগারোটা পর্যন্ত বিএনপির দলীয় কার্যালয়ে ভিতরে, কার্যলয়ের বাহিরে ও পাথরঘাটা থানার সামনের গলিতে এ ঘটনা ঘটে।

এতে পাথরঘাটা পাথরঘাটা পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এরফান আহমেদ সোয়েন, পৌর যুগ্ন আহবায়ক মোহাম্মদ মাসুম বিল্লাহ, পৌর যুবদলের জয়েন্ট সেক্রেটারী আবদুল হাদিদ, পৌর ছাত্রদলের আহ্বায়ক রাহাজুল ইসলাম, পৌর ছাত্রদলের সদস্য সচিব খাইরুল ইসলাম শরীফ, হাফেজ আলমগীর হোসেন, মিজানুর রহমান, দুলাল আহমদ, রকিব খান, , মোহাম্মদ সেন্টু হাওলাদার, বাকি বিল্লাহ ফরাজি ও সাইদ বেলাল আহত হয়েছে। এদের মধ্যে পৌর যুগ্ন আহবায়ক মোহাম্মদ মাসুম বিল্লাহর অবস্থা গুরুতর।

পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক ভোরের দর্পনকে বলেন, কেন্দ্র ঘোষিত দেশব্যাপী শান্তিপূর্ণ কর্মসূচির ঘোষণা অনুযায়ী পাথরঘাটার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় কর্মসূচি নেয়া হয়। এতে অংশ নিতে আসা বিএনপির নেতাকর্মীদের বিএনপির দলীয় কার্যালয়ের ভিতরে ঢুকে মারধর করে অফিস ভাংচুর করেছে আওয়ামীলীগ, যুবলীগের ও ছাত্রলীগের সন্ত্রাসীরা। এছাড়াও উপজেলার সব কয়টি ইউনিয়নে বাঁধার মুখে পদযাত্রা পন্ড হয়ে গেছে।

এবিষয়ে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহমদ সুজন বলেন, আমরা আওয়ামীলীগের কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী দলীয় কার্যালয়ে শান্তি সমাবেশ করি। এসময় জানতে পারি বিএনপির দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীকে নিয়ে বাজে মন্তব্য করা হয়েছে। এর কারণ জানতে আমরা সেখানে গিয়েছিলাম। তবে দলীয় কার্যালয় ভাংচুরের বিষয়ে পাথরঘাটা পৌর যুবলীগের সভাপতি মোহাম্মদ নাসির আকন জানান বিএনপির দলীয় কোন্দলে তারা অফিস ভাংচুর করে আমাদের উপর দোষ চাপানোর চেষ্টা করছে।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক রুবাইয়্যাত আলী বলেন, আহত মাসুম বিল্লাহকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়ছে। উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে নেয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে ।

এ বিষয়ে পাথরঘাটা থানার অফিসার ইনচার্জ শাহ আলম হাওলাদার ভোরের দর্পনকে বলেন, আওয়ামী লীগের নেতা কর্মীদের সাথে বিএনপিদের হাতাহাতির সংবাদ পেয়েছি। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

আরও খবর

Sponsered content

Powered by