আন্তর্জাতিক

পালাতে পারলেন না গোতাবায়া

  প্রতিনিধি ১২ জুলাই ২০২২ , ৬:২১:২১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক: দেশ ছেড়ে পালাতে গিয়ে বিমানবন্দরে আটকে গেছেন শ্রীলংকার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। মঙ্গলবার (১২ জুলাই) এক প্রতিবেদনে এ খবর জানায় কলম্বো গেজেট।

প্রতিবেদনে বলা হয়, দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করার আগে রাজাপক্ষে ও তার স্ত্রী বিমানবন্দরের পাশে একটি সামরিক ঘাঁটিতে রাত যাপন করেন।

বুধবার (১৩ জুলাই) তার পদত্যাগের কথা ছিল। তিনি শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের প্রতিশ্রুতি দিয়েছিলেন। প্রতিশ্রুতি দিয়েও রক্ষা না করে তিনি পালাতে চেষ্টা করেন।

প্রতিবেদনে আরও বলা হয়, নিজ দেশের বর্তমান অবস্থা বিবেচনায় গ্রেফতার হওয়ার শঙ্কা করছিলেন গোতাবায়া। ধারণা করা হচ্ছে, গ্রেফতার এড়াতেই পদত্যাগের আগে তিনি পালিয়ে বিদেশে যাচ্ছিলেন। কিন্তু অভিবাসন কর্মকর্তারা তার পাসপোর্ট আটকে দেন।

একইভাবে দেশ ছেড়ে পালাতে গিয়ে ধরা পড়েছেন গোতাবায়ার ছোট ভাই ও সাবেক অর্থমন্ত্রী বাসিল রাজাপাকসে। তিনিও অভিবাসন কর্মকর্তাদের হাতে আটকা পড়েন। মঙ্গলবার শ্রীলংকা ইমিগ্রেশন অ্যান্ড ইমিগ্রেশন অফিসার্স অ্যাসোসিয়েশন এসব তথ্য নিশ্চিত করে।

কর্মকর্তারা জানিয়েছেন, বাসিল ও তার পরিবারের সদস্যরা কলম্বো বিমানবন্দরের ভিআইপি এক্সিট গেট ব্যবহার করে বিদেশে চলে যাওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু অভিবাসন কর্মকর্তারা তা হতে দেননি।

আরও খবর

Sponsered content

Powered by