রংপুর

ফুলবাড়ীতে প্রায় ৮ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করলো বিজিবি

  প্রতিনিধি ২০ ফেব্রুয়ারি ২০২৪ , ৭:৪৯:৫৩ প্রিন্ট সংস্করণ

ফুলবাড়ীতে প্রায় ৮ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করলো বিজিবি

দিনাজপুরের ফুলবাড়ী ২৯ বর্ডার ব্যাটালিয়নের এর সদর দপ্তরে ২৯ বিজিবি ও ৪২ বিজিবি‘র আটককৃত ৭ কোটি ৫৯ লক্ষ ৩৬ হাজার ৪৪৬ টাকার বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে।

২০ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকাল ৪টায় ফুলবাড়ী ২৯ বর্ডারগাড ব্যাটালিয়নের সদরদপ্তরের গ্রাউন্ড ফিল্ডে আনুষ্ঠানিক ভাবে ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়ন ও দিনাজপুর ৪২ ব্যাটালিয়ন কর্তৃক মাদক বিরোধী অভিযানে আটককৃত ৭ কোটি ৫৯ লক্ষ ৩৬ হাজার ৪৪৬ টাকা মূল্যের অবৈধ মাদকদ্রব্য ধ্বংস করা হয়।মাদকদ্রব্য ধ্বংস করন অনুষ্ঠানে ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এবিএম জাহিদুল করিম এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান পিএসসি।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর সেক্টর কমান্ডার, কর্নেল রাশেদ আসগার পিএসসি, জি সেক্টর কমান্ডার, দিনাজপুর ৪২ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. আহসান উল ইসলাম, পিএসসি, এছাড়াও বিজিবি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিসহ প্রশাসনের কর্মকর্তাও মিডিয়ার ব্যক্তিবর্গ এবং ফুলবাড়ী ব্যাটালিয়নের অন্যান্য অফিসার ও সকল স্তরের বিজিবি সদস্যগণ।

রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, পিএসসি বলেন দিনাজপুর এবং ঠাকুরগাঁও জেলার সীমান্ত এলাকায় বিজিবি সদস্যরা সীমান্ত রক্ষার পাশাপাশি চোরাচালান বিরোধী অভিযানের ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়ন কর্তৃক ২০২২ সালের ১৬ ডিসেম্বর থেকে ২০২৪ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত এবং দিনাজপুর ৪২ ব্যাটালিয়ন কর্তৃক ২০২২, ১১ মে থেকে ২০২৪ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত, মালিকবিহীন অবস্থায় আটককৃত বিপুল পরিমাণ মাদকদ্রব্য ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের প্রশিক্ষণ মাঠে ধ্বংস করা হয়।

যার বাজার আনুমানিক মূল্য ৭ কোটি ৫৯ লাখ ৩৬ হাজার ৪৪৬ টাকা। ধ্বংসকৃত মাদকদ্রব্যের মধ্যে উল্লেখযোগ্য ছিল ফেন্সিডিল, এমকেডিল, গাঁজা, বিদেশি মদ, দেশী মদ, নেশা জাতীয় ইনজেকশন, নেশা জাতীয় ট্যাবলেট, হেরোইন, যৌন উত্তেজক সিরাপ, বাংলাদেশি মদ তৈরির ট্যাবলেট, মদ তৈরির পাউডার, ভারতীয় পাতার বিড়ি ইত্যাদি।

আরও খবর

Sponsered content

Powered by