ময়মনসিংহ

বকশীগঞ্জে ভিজিএফ-এর চাল উদ্ধার-১৫ দিনেও শুরু হয়নি তদন্ত

  প্রতিনিধি ২৪ এপ্রিল ২০২৪ , ৭:৪৯:১৫ প্রিন্ট সংস্করণ

বকশীগঞ্জে ভিজিএফ-এর চাল উদ্ধার-১৫ দিনেও শুরু হয়নি তদন্ত

জামালপুরের বকশীগঞ্জ পৌরসভায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ১১ বস্তা ভিজিএফ-এর চাল উদ্ধার ঘটনার ১৫ দিন হয়ে গেলেও এখনো তদন্ত কাজ শুরু হয়নি।

ভিজিএফ কর্মসূ‌চির চাল উদ্ধারের সময় ট্যাগ অফিসার উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সুলতান মাহমুদ নামাজ পড়তে গেলে তার সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা সুরুজ আলীকে দায়িত্ব দিয়ে যান। সুরুজ আলী ভিজিএফ চাল বস্তা হিসাবে দেওয়া তার ঠিক হয়নি।

এঘটনায় উপজেলা প্রাণী সম্পদ কর্মকতা ডা. আব্দুল মান্নানকে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করে দেওয়া হলেও ১৫ দিনেও তদন্ত কাজ শুরু করতে পারেনি তদন্ত কমিটি।

জানা যায়, গত ৯ এপ্রিল পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বকশীগঞ্জ পৌরসভার দ‌রিদ্রদের মাঝে সরকারের ভিজিএফের কর্মসূ‌চির চাল বিতরণ করা হয়। এ প্রকল্পের চাল বকশীগঞ্জ পৌরসভার পাশে দক্ষিন বাজার নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মোড়ে ৪নং ওয়ার্ডের কাউন্সিলর শাহিনুর ইসলামের মার্কেটে অবৈধভাবে চাল মজুদ করা হয়েছে, এমন সংবাদের ভিত্তিতে ইউএনও অহনা জিন্নাতের নেতৃত্বে সেখানে অভিযান চালায় পু‌লিশ। এ সময় ১১ বস্তায় ৩শ ৩০ কেজি ভিজিএফের চাল উদ্ধার করে জব্দ করা হয়। এসময় বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল আহাদ খাঁন,পৌর মেয়র ফখরুজামান মতিন,ট্যাগ অফিসার উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সুলতান মাহমুদসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে তদন্ত কমিটির আহ্বায়ক উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা.মো.আব্দুল মান্নান বলেন, শুনেছি আমাকে আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি করা হয়েছে কিন্তু আমি এখনো হাতে চিঠি পায়নি, চিঠি পেলেই তদন্ত কাজ শুরু করা হবে।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অহনা জিন্নাত বলেন, ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করে দেওয়া হয়েছে। তদন্ত কমিটিকে দশ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। 

আরও খবর

Sponsered content

Powered by