দেশজুড়ে

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর মামলার আসামিদের রিমান্ড চাইবে পুলিশ

  প্রতিনিধি ৭ ডিসেম্বর ২০২০ , ১২:২১:৩৩ প্রিন্ট সংস্করণ

কুষ্টিয়ায় পৌরসভার নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর মামলার আসামি চারজন মাদ্রাসা ছাত্র-শিক্ষককে রিমান্ডে নিতে আজ সোমবার আবেদন করবে পুলিশ। আলোচিত এই মামলার আসামিদের গতকাল রোববার গ্রেপ্তার করা হয়। আজ সোমবার তাদের আদালতে পাঠানোর কথা রয়েছে।

এ নিয়ে গতকাল রোববার প্রেস ব্রিফিং করেন খুলনা রেঞ্জ পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) ড. খ মহিদ উদ্দিন।

কুষ্টিয়া পৌরসভার সচিব কামাল উদ্দিনের ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে করা মামলার তদন্ত কর্মকর্তা কুষ্টিয়া মডেল থানার পরিদর্শক নিশিকান্ত সরকার জানান, হেফাজত ইসলামের যুগ্ম-মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের জ্যেষ্ঠ নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমের বয়ানে উদ্বুদ্ধ হয়ে ও গ্রেপ্তার দুই শিক্ষকের দেওয়া সাহসে নাহিদ আর মিঠুন এই কাজ করেছে। কিন্তু এর পেছনে কারা জড়িত রয়েছে, কারো ইন্ধন রয়েছে কি না, থাকলে তাদের খুজে বের করতে আসামিদের জিজ্ঞাসাবাদ প্রয়োজন। তাই আজ সোমবার কুষ্টিয়া আদালতে আসামিদের রিমান্ড আবেদন করা হবে।

আসামিরা হলেন সরাসরি ভাঙচুরে জড়িত সন্দেহভাজন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর গোলাবাড়ি গ্রামের সবুজ ইসলাম ওরফে নাহিদ (২০) ও মিরপুর উপজেলার শিংপুর গ্রামের আবু বক্কর ওরফে মিঠুন (১৯) এবং শিক্ষক আল আমিন ও ইউসুফ আলী। তাঁরা কুষ্টিয়া শহরের জুগিয়া পশ্চিমপাড়ার ইবনে মাসউদ (রা.) মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র ও শিক্ষক। শিক্ষক আল আমিনের বাড়ি মিরপুর উপজেলার ধুবইল গ্রামে আর ইউসুফ আলীর বাড়ি পাবনার আমিনপুর থানার দিয়াড় বামুন্দি গ্রামে।

আরও খবর

Sponsered content

Powered by