চট্টগ্রাম

মিরসরাইয়ে ধান কেটে নবান্ন উৎসবের উদ্ধোধন করলেন রুহেল

  প্রতিনিধি ১ ডিসেম্বর ২০২২ , ৬:১৭:৩৫ প্রিন্ট সংস্করণ

আশরাফ উদ্দিন, মিরসরাই:

মিরসরাইয়ের মঘাদিয়া ইউনিয়নের আবাদকৃত জমির পাকা ধান কেটে আনুষ্ঠানিক ভাবে নবান্ন উৎসবের উদ্ধোধন করলে এমপি পুত্র ইঞ্জিনিয়ার মাহবুুবুর রহমান রুহেল। এসময় মিরসরাই উপজেলা সহ মঘাদিয়া ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের পাশাপাশি স্থানীয় কৃষক সমাজ উপস্থিত ছিলেন।
বৃহস্পতিবার ( ১ ডিসেম্বর) সকাল ১১টায় মিরসরাইয়ে মঘাদিয়ায় ইউনিয়ন এলাকায় নিজ হাতে পাকা ধান কেটে নবান্ন উৎসবের উদ্ধোধন করেন আইটি বিশেষজ্ঞ, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ও চলচিত্র পুরস্কারপ্রাপ্ত মাহবুব রহমান রুহেল। মঘাদিয়া ইউনিয়ন পরিষদের সার্বিক তত্বাবধায়নে ও মিরসরাই উপজেলা কৃষকলীগের আয়োজনে এই নবান্ন উৎসবের আয়োজন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আনোয়ার বাহার চৌধুরী। এছাড়া আরো উপস্থিত ছিলেন চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার, ইউপি সদস্য আলা উদ্দিন, জয়নাল আবেদীন, দ্বীন মোহাম্মদ, আওয়ামীলীগ নেতা নুরুল আবছার, ইউনিয়ন যুবলীগের সভাপতি তোফাজ্জল হোসেন চৌধুরী মাসুদ, সহ-সভাপতি দিদারুল আলম, আয়ামীযুব লীগের সভাপতি তোফায়েল আহমেদ চৌধুরী নাজমুল , সাধারণ সম্পাদক মহি উদ্দিন, সহ-সভাপতি মোঃ দিদারুল আলম, নুরুল, মাহফুজুল হক, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক ইমরান হোসেন সোহেল, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক উপ-ছাত্র বিষয়ক সম্পাদক মেজবা উদ্দিন বাবু, সদস্য মেজবাউল করিম সোহেল, মিঠানালা ইউনিয়ন যুবলীগের সভাপতি আবু নোমান, যুবলীগ নেতা আরমান হোসেন, জামশেদ আলম সহ ইউনিয়ন ও উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও কৃষকলীগের নেতৃবৃন্দ।
উদ্ধোধন কালে প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান রুহেলন বলেন, কৃষক বাছলে দেশ বাছবে কৃষক ছাড়া একটি দেশ কোন প্রকারেই খাদ্যে নিশ্চয়তা দিতে পারে না। তাই কৃষকদের কৃষি কাজে উৎসাহ দিতে বর্তমান সরকার ভূর্তকি ও বিনা মূল্যে সার, কিটনাশক ও বীজ সরবরাহ করে আসছেন। সোনার বাংলা গড়তে হলে সোনার ফসল ফলাতে হবে। আর সোনার ফসল ফলাতে হলে কৃষকের বিকল্প নেই।

আরও খবর

Sponsered content

Powered by