রাজশাহী

বদলগাছীতে কোরবানির ভার্চুয়াল হাটে ২য় চমক বাংলার বাবু

  প্রতিনিধি ২৯ জুন ২০২১ , ৭:৩২:৩৫ প্রিন্ট সংস্করণ

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধিঃ

কোরবানি ঈদকে সামনে রেখে নওগাঁর বদলগাছী উপজেলার ২য় আকর্ষণ বাংলার বাবু। সাদা-কালো রঙের মিশ্রণে বাংলার বাবু যেন আস্ত একটি হাতি। এই ষাঁড়টির ওজন আনুমানিক ২২ থেকে ২৪ মণ। বাংলার বাবুর মালিক আবু হানিফ এর দাম হেঁকেছেন ১৩ লাখ টাকা।বাংলার বাবুর সাথে একটি ছাগল(খাঁসি) ফ্রি দেওয়ার অঙ্গীকার করেছেন।

জানা যায়, উপজেলার পাহাড়পুর ইউনিয়নের জগদিশপুর গ্রামের কৃষক আবু হানিফ ১বছর পূর্বে গ্রামের এক কৃষকের কাছ থেকে ১লক্ষ ২০ হাজার টাকায় ক্রয় করেন ফ্রিজিয়ান জাতের এই ষাঁড়। গরুটির বয়স এখন ৩বছর। ওজন ২৪মণ।

আবু হানিফ জানান, কেনার পর থেকেই নিজের সন্তানের মতো করে বাংলার বাবুকে লালন পালন করেছেন হানিফ। গরুটির নিয়মিত খাবারের মধ্যে আছে সুজি, ভুসি ও খুদের ভাত। প্রতি মাসে এই ষাঁড়টিকে প্রচুর পরিমান সুজি, ভুসি, খুদের ভাত খেতে দিতে হয় তাকে।

কেনার পর থেকে এখন পর্যন্ত এই ১বছরে বাংলার বাবুর পেছনে তিনি খরচ করছেন প্রায় ৫ লাখ টাকা। গরমের মধ্যে প্রতিদিন ১ঘণ্টা করে তিনবার গোসল করাতে হয় বাংলার বাবুকে। গরম সহ্য করতে পারে না বাংলার বাবু, তাই বিদ্যুৎ চলে গেলে চার্জার ফ্যান দিয়ে বাতাস করার ব্যবস্থা করেছেন তিনি। ২২ থেকে ২৪ মণ ওজনের বাংলার বাবুকে বাড়ির বাহিরের বের করলে বিভিন্ন যায়গায় থেকে লোকজন আসে দেখতে।

মাসুদ রানা আরো বলেন, অনেক যত্ন করে লালন পালন করেছি আমার এই বাংলার বাবুকে। মনের মতো দাম পেলে বাড়ি থেকেই বিক্রি করবো। ১৩ লাখ টাকায় বিক্রি করার ইচ্ছা আছে ।
তবে আলোচনার মাধ্যমে কিছু দাম ছাড় দেওয়া যেতে পারে। আবু হানিফে’র স্ত্রী বলেন, আমার স্বামী অনেক সৌখিন মানুষ। গরুটিকে নিজের সন্তানের মতো করে লালন পালন করেছেন। গরুটি আমাদের কাছে খুবই আপন হয়ে গিয়েছে। ওকে বিক্রি করলে খুবই কষ্ট লাগবে। কিন্তু বিক্রি তো করতেই হবে। সেক্ষেত্রে যদি ভালো দাম পাই তাহলে কষ্ট কিছুটা কমবে।

আরও খবর

Sponsered content

Powered by