চট্টগ্রাম

বাঁশখালী রুটে গাড়ি তল্লাশিতে অস্ত্রসহ গ্রেপ্তার ৩

  প্রতিনিধি ১৯ ফেব্রুয়ারি ২০২৪ , ৭:৩০:৪৬ প্রিন্ট সংস্করণ

বাঁশখালী রুটে গাড়ি তল্লাশিতে অস্ত্রসহ গ্রেপ্তার ৩

গোপন সংবাদের ভিত্তিতে বাঁশখালী প্রধান সড়কে চৌকি তল্লাশি চালিয়ে সিএনজি চালিত অটোরিকশা থেকে একটি দেশীয় তৈরি এলজি, দশ রাউন্ড কার্তুজ, একটি সুইচ গিয়ার (ছোরা) ‘সহ ৩জন কে গ্রেফতার করেছে বাঁশখালী থানা পুলিশের একটি টিম।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ১’টার দিকে উপজেলার সাধনপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডস্থ লটমনি এলাকার আল-ফারুক মাদরাসার সামনে বাঁশখালী প্রধান সড়কের উপর অস্থায়ী চেক পোস্ট বসিয়ে সিএনজিসহ বিভিন্ন গাড়ি তল্লাশি চালানো হয়।

এ সময় লোকজন সিএনজি থেকে নেমে পালানোর সময় দেশীয় অস্ত্রসহ গন্ডামারা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের খামার পাড়া এলাকার আনোয়ার আলীর পুত্র হুমায়ুন কবির (২৪), মৃত আবু তাহের এর পুত্র ফোরকান (৪১), নুরুল আলমের পুত্র হাবিব উল্লাহ (২০) কে গ্রেপ্তার করা হয়।

এসময় তাদের সাথে থাকা কানা খালেক নামে আরেকজন কৌশলে পালিয়ে যায়। থানা পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার গন্ডামারা ইউনিয়নের কয়েকজন সন্ত্রাসী বাঁশখালী থানা এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ করার জন্য চট্টগ্রাম শহর হতে অস্ত্রশস্ত্র নিয়ে রওনা করেছে এমন খবর পাওয়া যায়।

এমন খবরে অভিযান পরিচালনা করলে গন্ডামারার লেয়াকত আলী বাহিনীর ৩জন কে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) তোফায়েল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ধৃত আসামীরা ফৌ: কা: বি: ১৬৪ ধারায় জবানবন্দি দেয়।

এ সংক্রান্তে আসামিদের বিরুদ্ধে অস্ত্র, বিস্ফোরক, চাঁদাবাজিসহ একাধিক মামলা বিজ্ঞ আদালতে চলমান আছে। উক্ত ঘটনায় অস্ত্র আইনে নিয়মিত মামলাসহ পরবর্তী তদন্ত ও আইনি প্রক্রিয়া চলমান আছে বলেও জানান তিনি।

আরও খবর

Sponsered content

Powered by