দেশজুড়ে

বাগেরহাটে জাল টাকার কারখানায় অভিযান, ব্যবসায়ী আটক

  প্রতিনিধি ১৬ মার্চ ২০২৪ , ৪:৩৫:৩৯ প্রিন্ট সংস্করণ

বাগেরহাটে জাল টাকার কারখানায় অভিযান, ব্যবসায়ী আটক

বাগেরহাটে বিপুল পরিমাণ জাল টাকা ও জাল টাকা তৈরির মেশিনসহ মো. ফয়সাল ইউনুস (৩৫) নামের এক জাল টাকার ব্যবসায়ীকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল।

শুক্রবার (১৫মার্চ) বিকাল ৫টার দিকে বাগেরহাট পৌরসভার দশানি এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ১৫ লক্ষ জাল টাকা, টাকা তৈরির পেপার, ডায়েস ও রংসহ টাকা তৈরির বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

আটক ফয়সাল গত চার মাস ধরে দশানি এলাকার একটি ছয়তলা ভবনে ভাড়া থেকে জাল টাকা তৈরি ও ব্যবসা পরিচালনা করছিলেন। সে বাগেরহাটের কচুয়া উপজেলার বারোদারিয়া গ্রামের মহিউদ্দিন শেখ এর ছেলে। ঈদকে সামনে রেখে তিনি এই জাল টাকা তৈরি করছিলেন বলে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

বাগেরহাট জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার রায় জানান, ঈদকে সামনে রেখে বিপুল পরিমাণ জাল টাকা তৈরি ও মজুদ করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে দশানী এলাকার যদুনাথ স্কুল এন্ড কলেজের সামনে একটি ছয় তলা বিল্ডিংয়ে অভিযান চালানো হয়।

এসময় ১৬ লক্ষ জাল টাকা ও টাকা তৈরির বিভিন্ন সরঞ্জামসহ এক জাল টাকার ব্যবসায়ীকে আটক করা হয়েছে। এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

আরও খবর

Sponsered content

Powered by