বাংলাদেশ

বাণিজ্যে অবদানের জন্য সিআইপি হলেন এম এ রাজ্জাক খান রাজ

  প্রতিনিধি ২৭ জুন ২০২৩ , ৪:০৩:১৮ প্রিন্ট সংস্করণ

বাণিজ্যে অবদানের জন্য সিআইপি হলেন এম এ রাজ্জাক খান রাজ

বাণিজ্য খাতে অবদান এবং বাণিজ্য সংগঠনে নেতৃত্বর জন্য বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হয়েছেন মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর সহ সভাপতি এম এ রাজ্জাক খান রাজ।

গত ২৫শে জুন, রবিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে দেশের রপ্তানি এবং বাণিজ্য (ট্রেড) খাতে বিশেষ অবদান রাখার জন্যে এম এ রাজ্জাক খান রাজসহ ৪০ জন ব্যবসায়ী নেতাকে সিআইপি (ট্রেড)-২০২১ কার্ড প্রদান করা হয়। এছাড়াও ১৪০ জন ব্যবসায়ী বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি বা সিআইপি (রপ্তানি)-২০২১ নির্বাচিত হয়েছেন।

আনুষ্ঠানিকভাবে নির্বাচিত ব্যবসায়ীদের হাতে কার্ড তুলে দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্যমন্ত্রী জনাব টিপু মুনশি এমপি। বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান ও এফবিসিসিআই এর সভাপতি মো. জসিম উদ্দিন প্রমুখ। ২০১৯-২০২০ অর্থবছরে রপ্তানি বাণিজ্যে অবদানের জন্য এবার সিআইপি কার্ড প্রদান করা হয়। বাণিজ্য মন্ত্রণালয় এবং রপ্তানি উন্নয়ন ব্যুরো যৌথভাবে এ অনুষ্ঠানটি আয়োজন করেছিল।

উল্লেখ্য যে, সিআইপি কার্ডধারীরা সচিবালয়ে প্রবেশে বিশেষ পাস কার্ড পেয়ে থাকেন। ব্যবসা সংক্রান্ত ভ্রমণে বিমান, রেল, সড়ক ও নৌপথে আসন এর ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। এমনকি বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারেরও সুযোগ পাবেন। কার্ডটির মেয়াদ ১ বছর।

এ বিষয়ে এম এ রাজ্জাক খান রাজ বলেন- ‘বাংলাদেশ সরকাররের বাণিজ্য মন্ত্রণালয়কে ধন্যবাদ বাণিজ্যে (ট্রেড) আমার অবদানকে সিআইপি কার্ড প্রদানের মাধ্যমে স্বীকৃতি প্রদান করার জন্য। এই সম্মান আমাকে বাংলাদেশের শিল্পক্ষেত্রে উন্নয়নের ধারা অব্যাহত রেখে দেশের বাণিজ্য ও রপ্তানি প্রসারে আরও অনুপ্রেরণা যোগাবে’।

আরও খবর

Sponsered content

Powered by