চট্টগ্রাম

বান্দরবানে পাহাড়ি সন্ত্রাসী সংগঠনের বিরুদ্ধে মানববন্ধন

  প্রতিনিধি ৩ জুলাই ২০২২ , ৮:১৭:৪৭ প্রিন্ট সংস্করণ

বান্দরবান জেলা প্রতিনিধি: গত ২১শে জুন রাঙ্গামাটির বিলাইছড়ি নিরীহ জুম চাষি ত্রিপুরা পরিবারের উপর পাহাড়ি সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট(কেএনএফ) অতর্কিত গুলি বর্ষনের কারনে একই এলাকার তিন জনকে হত্যা এবং ঐ ঘটনায় আরো দুই জন আহত করার ঘটনা ঘটে।

এর প্রতিবাদে ৩ই জুলাই (রবিবার) সকাল ১০টায় জেলার বঙ্গবন্ধু মুক্তমঞ্ছের সামনে বান্দরবান পার্বত্য জেলার সচেতন নাগরিক সমাজ,ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম,বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদের ব্যানারে একটি মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারক লিপি প্রদান কর্মসূচি পালন করে।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর এই বাংলাদেশে কোন সাম্প্রদায়িক সহিংসতা থাকতে পারে না। পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে প্রধানমন্ত্রীর উদ্যোগ এবং পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর সকল চেস্টাকে বানচাল করার জন্য পাহাড়ে বিভিন্ন সন্ত্রাসী গোস্টি বিভিন্ন সময় সাধারণ মানুষকে জিম্মি  করে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। এ নৃশংস ও সন্ত্রাসী হামলার কারনে পাহাড়ে বসবাস কারী জনসাধারণ অনিরাপত্তায় ভুগছে। সন্ত্রাসীদের ভয়ে তারা নিজ জন্মস্থান ছেড়ে নিরাপদ আশ্রয়ের খোজে পার্বত্য অঞ্চলের বিভিন্ন জায়গায় আশ্রয় নিচ্ছে।

মানববন্ধন থেকে অনতিবিলম্বে ৭টি দাবী উপস্থাপন এর মাধ্যমে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট(কেএনএফ) এর সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহনের জন্য দাবি জানানো হয়। মানববন্ধন শেষে অংশগ্রহণকারীরা বান্দরবান জেলা প্রশাসকের কাছে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধনে অংশগ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান এ.কে.এম জাহাঙ্গীর,  জেলা পরিষদের সদস্য সত্যহা পানজি ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদের সভাপতি বাবু ডি জলাই ত্রিপুরা, ফিলিপ ত্রিপুরাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

আরও খবর

Sponsered content

Powered by