দেশজুড়ে

বান্দরবানে সোনালী ব্যাংকে ডাকাতি ম্যানেজার অপহরণ

  প্রতিনিধি ৩ এপ্রিল ২০২৪ , ৪:০৫:৩২ প্রিন্ট সংস্করণ

বান্দরবানে সোনালী ব্যাংকে ডাকাতি ম্যানেজার অপহরণ

বান্দরবানের রুমা উপজেলায় তারাবির নামাজ চলাকালে পাহাড়ি সন্ত্রাসীদের ৩০-৩৫ জনের একটি গ্রুপ সোনালী ব্যাংক পিলসি শাখায় ঢুকে ব্যাংকের ভোল্ট ভেঙ্গে নগদ টাকা এবং ব্যাংকের আইনশৃংখলায় নিয়োজিত পুলিশ সদস্যদের অস্ত্র লুট করে,ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিন কে মসজিদ থেকে অপহরণ করে নিয়ে যায়।

মঙ্গলবার (২ এপ্রিল) রাত ৮ টার দিকে এ ঘটনা ঘটে। নাম প্রকাশ না করার শর্তে একজন প্রত্যক্ষদর্শী জানান রাত ৮ টার দিকে উপজেলার হাতিমাথা পাড়া এলাকা দিয়ে মোটরসাইকেলে করে একদল মুখোশ ও পোশাক পরিহিত সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসীদের (কেএনএফ) একটি দল ব্যাংকে এবং অপর একটি দল বিচ্ছিন্ন ভাবে মসজিদ ও উপজেলা অফিসার কোয়ার্টারে অবস্থান নেয়। এসময় তারা ব্যাংকের ভোল্ট ভেঙ্গে নগদ টাকা লুট করে,প্রাথমিক ভাবে স্থানীয়দের ভাস্য মতে দেড় থেকে দুই কোটি টাকা লুট হয়েছে বলে জানায়। 

পরে সশস্ত্র  সন্ত্রাসীরা ব্যাংকের নিরাপত্তার কাজে নিয়োজিত পুলিশ সদস্যদের ১০ টির মতো অস্ত্র লুট করে এবং তারাবির নামাজ চলাকালে মসজিদ থেকে রুমা উপজেলা সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিন কে অপহরণ করে নিয়ে যায়।এছাড়াও সন্ত্রাসীরা ব্যাংকের সামনে অফিসার্স কোয়ার্টারে প্রবেশ করে উপজেলা ইঞ্জিনিয়ার মো. সাইফুল ইসলাম কে জিম্মি করে বিভিন্ন কাজের রক্ষিত টাকাও নিয়ে যায়। 

এ বিষয়ে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান বলেন পাহাড়ি সশস্ত্র সংগঠনের সন্ত্রাসীরা ব্যাংকের টাকা ও নিরাপত্তাকর্মীদের অস্ত্র লুট করে নিয়ে গেছে,ব্যাংকের ম্যানেজার কেউ তারা অপহরণ করেছে। আমি ঘটনাস্থলে অবস্থান করছি।

এ বিষয়ে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভূমি) মোঃ দিদারুল আলম জানান সন্ত্রাসীরা ব্যাংকের ভোল্ট ভেঙ্গে নগদ টাকা, নিরাপত্তা কর্মীদের অস্ত্র সহ ব্যাংক ম্যানেজার কে অপহরণ করছে।ঘটনাস্থল ও আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী ও সেনাবাহিনীর সদস্যরা আছেন, এ বিষয়ে বিস্তারিত পরে জানাবো।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সোনালী ব্যাংক বান্দরবান জেলা ব্রাঞ্চ ম্যানেজার রাজন কান্তি দাশ জানান, ঘটনা শুনেছি, উপজেলা ব্যাংকের ম্যানেজারের মোবাইলে অনেক যোগাযোগ করেও পাওয়া যায় নি,বিস্তারিত এখন কিছুই বলতে পারছি না।

এ বিষয়ে বান্দরবান জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হোসাইন মোঃ রায়হান কাজেমী  জানান ব্যাংকের টাকা লুট,অস্ত্র, ও অপহরণের ঘটনা ঘটেছে, এ বিষয়ে জেলা পুলিশ ও সেনাবাহিনীর সাথে জরুরী বৈঠক চলছে, এ বিষয়ে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।

আরও খবর

Sponsered content

Powered by