চট্টগ্রাম

বিশ্ব অটিজম দিবস উপলক্ষে লক্ষীপুরে হুইল চেয়ার ও অনুদানের চেক বিতরণ

  প্রতিনিধি ২ এপ্রিল ২০২৩ , ৮:৪৩:২০ প্রিন্ট সংস্করণ

লক্ষীপুর প্রতিনিধি:

লক্ষীপুরে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা, উপকার ভোগীর মধ্যে অনুদানের চেক ও হুইলচেয়ার বিতরণ করা হয়েছে।
রবিবার (২ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজি আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ।
“রুপান্তরের অভিযাত্রায় সবার জন্য নিউরোবান্ধব অন্তর্ভুক্তিমূলক বিশ্বগঠন” শিরোনামে এ অনুষ্ঠানের আয়োজন করেন জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তর।
জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো নুরুল ইসলাম পাটওয়ারী এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূর-এ আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ আবদুর রহমান, জাতীয় সমাজ কল্যাণ পরিষদের সদস্য ও জেলা কমিটির সহ-সভাপতি জাকির হোসেন ভূঁইয়া আজাদ, বীর মুক্তিযোদ্ধা বশির আহমেদ, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শরীফ হোসেন, শহর সমাজসেবা কর্মকর্তা টিটু চন্দ্র ধর। ল²ীপুর প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের ডা. নিরূপম সরকার, ল²ীপুর নন্দন অটিজম এন্ড এনডিডি স্কুল এর পরিচালক রাজু আহম্মেদ প্রমুখ।
আলোচনা সভা শেষে উপকারভোগীদের মধ্যে ৩৪ জন প্রতিবন্ধীকে হুইলচেয়ার ও ৮১ জন উপকারভোগীদের মধ্যে ৬ লাখ ৫৫ হাজার টাকার অনুদানের চেক তুলে দেন অতিথিবৃন্দ। এর আগে অটিজম সচেতনতা বিষয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শনী করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by