দেশজুড়ে

বান্দরবান জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের উদ্বোধন

  প্রতিনিধি ২৬ অক্টোবর ২০২৩ , ৪:১২:৪২ প্রিন্ট সংস্করণ

বান্দরবান জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের উদ্বোধন

আমি যদি এ দেশের নাগরিক হই,যেখানে সবকিছু মিলে সার্বজনীন, সকল মানুষের জন্য যা সব থেকে বেশি প্রয়োজন, যে খানে শ্রেনীর কোন বিভেধ নাই সেইটি আমার পরিচয় হলো আমার পাসপোর্ট।

মহান জাতির মহান নেতা জাতীর জনক বঙ্গবন্ধুর কারনে আজ আমার দেশের পাসপোর্ট আমরা ব্যবহার করতে পারছি।বর্তমান সরকারের স্মার্ট উন্নয়নের ফলে এখন যে কোন সেবা জনগনের দোরগোড়ায় পৌছে গেছে।

বান্দরবানে আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমনটাই বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

বৃহস্পতিবার ২৬ শে অক্টোবর সকালে জেলার পৌর এলাকার বালাঘাটা,ব্রিগেড এলাকায় গণপূর্ত বিভাগ এর বাস্তবায়নে, ১৬ টি আঞ্চলিক পাসপোর্ট অফিস নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় প্রায় ৪ কোটি ৩৫ লক্ষ টাকা ব্যয়ে, ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশের অংশ হিসেবে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর বাংলাদেশী নাগরিকদের অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর, নিরাপদ ও উন্নতমানের পাসপোর্ট ও ইমিগ্রেশন সেবা এবং বাংলাদেশে আগত সকল বিদেশী নাগরিকদের জন্য উন্নত মানের ভিসা সেবা প্রদান করছে।

তারই অংশ হিসেবে বান্দরবান জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের নতুন ভবন উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ নূরুল আনোয়ার, বিএসপি, এনডিসি, এইচডিএমসি,এএফডব্লিউসি, পিএসসি, জি এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত

ছিলেন ৬৯ পদাতিক ব্রিগেড কমান্ডার, ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ,জেলা প্রশাসক,শাহ্ মোজাহিদ উদ্দিন,জোন কমান্ডার, লেঃ,কর্নেল মাহমুদুল হাসান,জেলা পুলিশ সুপার,সৈকত শাহীন,গনপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী শর্মী চাকমা,জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর,পৌর মেয়র মোঃ সামসুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন জেলার সরকারী বিভিন্ন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত দপ্তর প্রধানগণ ও অন্যান্য কর্মকর্তা কর্মচারী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

এসময় ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ নূরুল আনোয়ার, বলেন জনসংখ্যা অধ্যুষিত এই জেলার সকল নাগরিক সানন্দে ও সহজ ভাবে পাসপোর্ট সংক্রান্ত সেবা গ্রহণ করতে পারবে এবং

সরকারের রাজস্ব আয় বৃদ্ধি পাবে।

স্মার্ট বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ই-পাসপোর্ট ও ই-গেইট ব্যবহারের মাধ্যমে ডিজিটালাইজড

ইমিগ্রেশন কার্যক্রম পরিচালনার পরিকল্পনা গ্রহণের নির্দেশ প্রদান করেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে নাগরিকদের পাসপোর্ট সেবার মানন্নোয়নে এবং দ্রুত ও নিরাপদ ইমিগ্রেশন সেবা নিশ্চিতকল্পে অত্র অধিদপ্তরের প্রতিটি সদস্য সদা সচেষ্ট।তিনি পাসপোর্ট অফিসে সাধারণ মানুষের হয়রানি লাঘবের ক্ষেত্রে সকলকে সচেতন হওয়ার পরামর্শ প্রদান করেন।

আরও খবর

Sponsered content

Powered by