ঢাকা

বারি’তে জাতীয় শোক দিবস পালিত

  প্রতিনিধি ১৫ আগস্ট ২০২৩ , ৫:৫৬:৩৪ প্রিন্ট সংস্করণ

বারি’তে জাতীয় শোক দিবস পালিত

যথাযোগ্য মর্যাদা ও দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)-এ আজ ১৫ আগস্ট মঙ্গলবার স্বাধীনতার মহান স্থপতিজাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে দিনব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে সূর্যাদয়ের সাথে সাথে  ইনস্টিটিউটের প্রধান কার্যালয়ের সামনে জাতীয় পতাকা অর্ধনিমিতকরণ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনের কর্মসূচীর উদ্বোধন করেন  বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। এ সময় ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, সকল স্তরের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী, শ্রমিকবৃন্দ, বারি উচ বিদ্যালয় ও আনন্দ শিশু কাননের শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।

এছাড়াও দিনব্যাপী কর্মসূচীর মধ্য ছিল শিক্ষার্থীদের অংশগ্রহণ বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক বক্ততা, ০৭ মার্চর ঐতিহাসিক ভাষণ এবং শুদ্ধভাবে জাতীয় সংগীত প্রতিযাগিতা, আলোচনা অনুষ্ঠান, কারআন খতম, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ ও প্রামাণ্য চিত্র প্রদর্শনী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় মিলাদ মাহফিল, বিশেষ মানাজাত ও প্রার্থনা। 

সকালে ইনস্টিটিউটের কাজী বদরুদ্দৌজা মিলনায়তন আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার, পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম, পরিচালক (গবেষণা) ড. মা. আব্দুল্লাহ ইউছুফ আখন্দ, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. দিলোয়ার আহমদ চৌধুরী, পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র ) ড. মোঃ তারিকুল ইসলাম, পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র ) ড. সোহলা আক্তার, পরিচালক (উদ্যানতত্ত্ব) ড. গোবিদ চন্দ্র বিশ্বাস। এছাড়াও বারি বিজ্ঞানী সমিতি (বারিসা), বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ, ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ, বারি কর্মচারী কল্যাণ সমিতি (বারিকা), বারি শ্রমিক ক্লাবের প্রতিনিধিবৃন্দ অনুষ্ঠানে বক্তব্য রাখেন। 

আরও খবর

Sponsered content

Powered by