ঢাকা

বারিতে ডাল জাতীয় ফসলের গবেষণা উন্নয়ন এবং সম্প্রসারণে কর্মশালা

  প্রতিনিধি ৫ জানুয়ারি ২০২২ , ৬:১৯:৩৯ প্রিন্ট সংস্করণ

গাজীপুর প্রতিনিধি: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)-এর আঞ্চলিক ডাল গবেষণা কেন্দ্র মাদারীপুর-এর আয়োজনে মঙ্গলবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট-এ ডাল জাতীয় ফসলের গবেষণা, উন্নয়ন এবং সম্প্রসারণের লক্ষ্যে ব্রেইন স্ট্ররমিং কর্মশালা ইনস্টিটিউটের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

আঞ্চলিক ডাল গবেষণা কেন্দ্র মাদারীপুরের সক্ষমতা বৃদ্ধি ও বৃহত্তর বরিশাল এবং ফরিদপুর অঞ্চলে ডাল ফসলের গবেষণা উন্নয়ন উৎপাদন বৃদ্ধি শীর্ষক প্রকল্পের অর্থায়নে আয়োজিত এ কর্মশালায় বারির বিজ্ঞানি, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এবং বিএডিসির কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

বারির মহাপরিচালক ড. দেবাশীষ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) এর নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারির পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. রীনা রানী সাহা, পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (ডাল গবেষণা কেন্দ্র) ড. মো. মহি উদ্দিন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক জনাব মো. তৌফিকুল ইসলাম। প্রকল্পের সার্বিক কার্যক্রম উপস্থাপনা করেন আঞ্চলিক ডাল গবেষণা কেন্দ্র, মাদারীপুর এর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক ড. মো. ছালেহ উদ্দিন।

আরও খবর

Sponsered content

Powered by